আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এতে কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে অধিকাংশই বিমান বাহিনীর ক্যাডেট সদস্য। খবর বিবিসির।

অ্যান্তোনভ-২৬ নামের ওই বিমানটি পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের কাছে অবতরণের সময় এটি বিধ্বস্ত হয়। বিমানটি খারকিভ এয়ার ফোর্স ইউনিভার্সিটি থেকে ক্যাডেট সদস্যদের নিয়ে যাত্রা করেছিল। এটি একটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল।

জরুরি সেবা বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার সময় বিমানটিতে ২৭ জন আরোহী ছিলেন। বিমান বিধ্বস্তের ঘটনায় দু'জন গুরুতর আহত হয়েছে।

ওই দুর্ঘটনার পর এখনও তিনজন নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে শুক্রবার রাতেই উদ্ধার অভিযান চালানো হয়েছে। কিভাবে ওই বিমানটি বিধ্বস্ত হলো তা এখনও জানা যায়নি। এই ঘটনায় তদন্ত চলছে।

ইউক্রেনের উপ-স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্তোন গেরাসচেনকো এএফপি নিউজ এজেন্সিকে বলেন, এটি একটি বড় ধাক্কা। এখনই এই দুর্ঘটনার কারণ জানানো সম্ভব নয়। তিনি জানিয়েছেন, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি শনিবার ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে জানানো হয়েছে। খারকিভ অঞ্চলের গভর্নর ওলেকসি কুচার বলেন, প্রাথমিক তথ্য অনুযায়ী, বিমানের এক পাইলট দুর্ঘটনার আগে বিমানের একটি ইঞ্জিনের ত্রুটির কথা জানিয়েছিলেন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২০)