রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা শহরের প্রাণ সায়ের খাল কাটার লক্ষ্যে পাকা পুলের কাছে আড়াআড়ি বাঁধ দিয়ে পানি আটকানোর ঘটনায় সদর উপজেলার চারটি ইউনিয়নের শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এর প্রতিকার দাবি করে করে চারটি ইউনিয়নের বাসিন্দারা শনিবার সকালে শহরের সার্কিট হাউস মোড়ে সাতক্ষীরা যশোর মহাসড়কে এক মানববন্ধন কর্মসূচি পালন করেন। তারা বলেন খাল কাটার লক্ষ্যে পাকাপুলের নিচে এই বাঁধ দেওয়া হয়েছে। এতে লাবসা, বল্লী, আগরদাঁড়ি ও ঝাউডাঙ্গা ইউনিয়নের শতাধিক গ্রামের বাড়িঘর বিপন্ন হয়ে পড়েছে। ফসলী ক্ষেতে পানি উঠেছে। এমনকি কাঁচা পাকা রাস্তাও পানির নিচে রয়েছে। অভিযোগ করে তারা বলেন খালের পচা পানির কারণে গবাদি পশু এবং নারী ও শিশুরা পানবাহিত রোগের মুখে পড়েছে।

এই বাঁধ দ্রুত অপসারনের দাবি করে গ্রামবাসী বলেন আমরা খাল খনন চাই। কিন্তু তার জন্য আমাদের সর্বনাশ ডেকে আনবেন না। তারা এর প্রতিকার দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন মো. শফিকুল ইসলাম, আবুল কালাম, রিয়াজুল ইসলাম, ইউপি সদস্য কাজী মঈনুল ইসলাম, গোলাম কিবরিয়া, সাবেক চেয়ারম্যান হাবিবুল ইসলাম ও মো. ইলিয়াস হোসেন।

পরে তারা সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বরাবর স্মারক লিপি প্রদান করেন।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২০)