তপু ঘোষাল (সাভার উপজেলা) : রাজধানীর সন্নিকটে সাভারে স্কুল ছাত্রী নিলা রায় হত্যাকান্ডের গ্রেপ্তার প্রধান আসামী মিজানুর রহমান মিজানকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ। হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও রক্তমাখা মিজানের জামা প্যান্টও উদ্ধার করা হয়।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানা থেকে মিজানকে আদালতে পাঠানো হয়। এরআগে গত রাতে সাভারের রাজফুলবাড়িয়ার একটি ইটভাটা থেকে মিজানকে গ্রেপ্তার করে পুলিশ। মিজানসহ এই মামলায় এখন পযন্ত মোট ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

দুপুরে সাভার মডেল থানায় প্রেস ব্রিফিংরের মাধ্যমে এসব বিষয় জানান ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার।

তবে হত্যার কারণ ও আর কারা এই হত্যাকান্ডে জড়িত আছে, এসব বিষয় তদন্ত সাপেক্ষে পরবর্তীতে জানানো হবে বলেও তিনি জানান।
তবে নিহত পরিবারের দাবী প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়ে নিলাকে হত্যা করে বখাটে মিজান।

এরআগে গত ২৪ সেপ্টেম্বর এই মামলার প্রধান আসামী মিজানের বাবা আব্দুর রহমান ও মা সামসুন্নাহারকে মানিকগঞ্জ গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। গত ২২ সেপ্টেম্বর গ্রেপ্তার মিজানের সহযোগি সেলিমকে এই মামলা আসামী করা হয়েছে।

এদিকে খুনির বিচারের দাবীতে স্থানীয়সহ বিভিন্ন সংগঠন কয়েকদিন ধরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে আসছে।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর রোববার সাভারের পাল পাড়ায় হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে ভাইয়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে ১০ম শ্রেণীর স্কুল ছাত্রী নিলা রায়কে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটে মিজান। পরদিন এঘটনায় নিহত নিলার বাবা নারায়ন রায় বাদী হয়ে মিজান ও তার বাবা-মাকে আসামী করে সাভার মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

(টিজি/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২০)