স্টাফ রিপোর্টার, দিনাজপুর :  জাতীয় সংসদের বৃহত্তর দিনাজপুরের মহিলা সংসদ সদস্য এবং দিনাজপুর লেখক পরিষদের সভাপতি  এডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই'র বড় ভাই ডঃ মাহমুদ রিজা শহীদ(৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না-রাজেউন)। করোনায় আক্রান্ত হয়ে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। 

আজ শনিবার তিনি বেলা সাড়ে ১২ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে, পুত্রবধু, ভাই- বোনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রহী রেখে গেছেন।

স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রবিবার দিনাজপুর শহরের কালীতলাস্থ সোনাপীর গোরস্থানে তাঁর দাফন কার্য সম্পন্ন হবে।

তিনি বৃহত্তর দিনাজপুরের সাবেক এমএনএ (সংসদ সদস্য) ও ততকালীন আওয়ামী লীগের সভাপতি মরহুম এডভোকেট আজিজুর রহমানের বড় ছেলে। বাংলাদেশ তাঁত বোর্ডের সাবেক জিএম ছিলেন তিনি।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্কলারশিপ নিয়ে রাশিয়ায় পড়া- লেখা করেন। তিনি সেদেশেও (রাশিয়া)) স্কলারশিপ নিয়ে পি, এইচ, ডি ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশে তাঁত বোর্ড এর জিএম হিসেবে অবসর নিয়েছেন তিনি। তিনি দিনাজপুর জিলা স্কুলের ১৯৬৮ ব্যাচের এসএসসি পরীক্ষী ছিলেন।

তাঁর মৃত্যুতে দিনাজপুর লেখক পরিষদ গভীর শোক প্রকাশ করেছে। এক শোক বার্তায় দিনাজপুর লেখক পরিষদের সাধারণ সম্পাদক শাহ আলম শাহী মরহুমের রূহের মাগফেরাত কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২০)