সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের বোন ও কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি‘র ফুফু, বিশিষ্ঠ সমাজসেবক মরিয়ম ফাউন্ডেশনের চেয়ারম্যান আলম আহমেদ এর মাতা মিসেস মরিয়ম হেলাল আজ ভোর ঢাকার একটি বেসরকারী হাসপাতালে মৃত্যু বরণ করেন।(ইন্না----রাজেউন)  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

তিনি ৪ ছেলে ২মেয়ে আত্মীয়স্বজন , নাতী নাত্বনী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘ নি ধরে বিভিন্ন বাধ্যক্ষজনীত রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে কাপাসিয়ায় শোকের ছায়া নেমে আসে। সকাল থেকে মরহুমের মরিয়ম ভিলেজে এলাকার আবালবৃদ্ধ বনিতা সহ বিভিন্ন শ্রেনীর লোক জন ভীর জমায়, অনেকে এই মহিষী নারীর মৃত্যুতে কান্নায় ভেঙ্গে পড়ে। সকাল থেকেই তার বাড়ী অঙ্গিনায় লোকে লোকারন্য হয়ে পড়ে। মিসেস মরিয়ম হেলাল একজন সমাজসেবী হিসাবে পরিচিতি ছিলেন, তার নামে স্কুল, মাদ্রাসা সহ বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। তার মৃত্যুতে এলাকার রাজনৈতিক ব্যাক্তি সহ বিভিন্ন প্রতিষ্ঠান গভীর শোক প্রকাশ করেছেন।

আজ সোমবার বিকেলে কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের দক্ষিন গাও মরিয়ম ভিলেজ মাঠে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তার স্বামী হেলাল উদ্দীনের কবরের পাশে সমাহিত করা হবে বলে পারিবারিক সুত্র জানায়।

(এসকেডি/এসপি/সেপ্টেম্বর ২৮, ২০২০)