স্টাফ রিপোর্টার, রংপুর : গ্রেফতারের পর থানায় নিয়ে আসার পথে জোড়া খুন মামলার আসামীর হাসপাতালে মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটেছে জেলার গঙ্গচড়া থানা এলাকায়। নিহতের সজন এবং পুলিশ জানিয়েছে ওই আসামী আগে থেকেই হৃদরোগে আক্রান্ত ছিলেন। 

জানা গেছে, জেলার গঙ্গচড়া উপজেলার কচুয়া ইউনিয়নের এজারুলের সাথে জমি নিয়ে তার আপন দুই ভাইয়ের মাঝে বিরোধ বাঁধে। বিরোধকে কেন্দ্র করে ২০০৩ সালে এজারুল দিন দুপুরে ওই দুই ভাইকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় এজারুলের অপর ভাই জালানুর রহমান বাদী হয়ে গঙ্গাচড়া থানায় একটি মামলা করেন। বর্তমানে মামলাটি রায়ের অপেক্ষায় ছিল। গত ২০ সেপ্টেম্বর এজারুলের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

মঙ্গলবার রাতে গঙ্গাচড়া থানা পুলিশ তাকে তার বাড়ি কচুয়া এলাকা থেকে গ্রেফতারের পর থানায় নিয়ে যাবার পথে তিনি বুকে ব্যথা অনুভব করলে প্রথমে তাকে গঙ্গাচড়া স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এজারুলের শ্বশুর মোবারক আলী জানান, তার জামাই আগে থেকেই হুদরোগে ভুগছিল এছাড়াও তার মেরুদন্ডে অস্ত্রোপচার করা হয়েছিল।

পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, তিনি আগে থেকেই হৃদরোগ ছাড়াও নানা রোগে ভুগছিলেন। আদালতের নির্দেশে মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে থানায় নেয়ার পথে অসুস্থ হলে হাসপাতালে মারা যান তিনি।

(এমএস/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০২০)