মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে স্মরণকালের রেকর্ড বৃষ্টিপাতে সৃষ্ট জলাবদ্ধতায় ডুবে ৬ বছরের শিশু রিপন ও তার মা রোকেয়া বেগমের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নগরীর জুম্মাপাড়া আলহেরার গলিতে পানিতে পড়া এক ছেলেকে বাঁচাতে গিয়ে অপর ছেলে ও মায়ের এই মর্মান্তি মৃত্যু হয়। 

এলাকাবাসী জানায়, গত শনিবার রাতভর বৃষ্টিপাতে নগরীর ৩৩ টি ওয়ার্ডই কমবেশি কোমড় পানিতে তলিয়ে যায়। প্রায় ৫দিন অতিবাহিত হলেও এখনও অনেক এলাকাই রয়েছে জলমগ্ন। নগরীর জুম্মাপাড়া থেকে মিস্ত্রিপাড়া যাবার পথের প্রায় তিন কিলোমিটার সড়কটি হাঁটু পানিতে নিমজ্জিত রয়েছে। এ ছাড়াও দেড় কিলোমিটার সড়কের দু’পাশে নিচু এলাকা হওয়ায় সেখানে পানি বেশি থাকায় মানুষজনকে মাত্র ৪ ফুট প্রশস্ত এক সরু গলি দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

বৃহস্পতিবার বেলা অনুমান ১টার দিকে নিউ জুম্মাপাড়া এলাকার রোকেয়া বেগম তার বড় ছোট ছেলে রিপনকে সাথে নিয়ে বড় ছেলে রোহানকে পার্শ্ববর্তী মাদ্রাসায় পৌঁছে দেয়ার জন্য যাচ্ছিলেন। এ সময় বড় ছেলে রোহান পা পিছলে গভীর পানিতে পড়ে যায়। পরে মা ছোট ছেলে রিপনকে হাঁটু পানিতে রেখে বড় ছেলে রোহানকে উদ্ধারে পানিতে ঝাঁপিয়ে পড়ে। এ সময় ছোট ছেলে রিপনও পানিতে পড়ে যায়। পরে বড় ছেলেকে উদ্ধার করা গেলেও এলাকাবাসী বেশ কিছুক্ষণ পর ছোট ছেলে ও মায়ের মরদেহ উদ্ধার করে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

(এম/এসপি/অক্টোবর ০১, ২০২০)