ধ্রুব রঞ্জন দাস, কটিয়াদী (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলাকে ভিক্ষুক পুণর্বাসন বাস্তবায়নের মাধ্যমে ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে উপকরন বিতরন করা হয়।

শনিবার (৩ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ হল রুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য নূর মোহাম্মদ। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ আকতারুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড্যা. দিলীপ কুমার ঘোষ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.তানভীর হাসান প্রমুখ।

প্রধান অতিথি জননেতা নূর মোহাম্মদ এমপি এ সময় বলেন, ভিক্ষুকদের কর্মসংস্থান, পুণর্বাসন ও দক্ষতা বৃদ্ধি করে সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে হবে। সমাজের একটি প্রান্তিক জনগোষ্ঠীকে অর্থনৈতিক ভাবে পশ্চাতে রেখে একটি জাতি উন্নত হতে পারেনা। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ার অভিপ্রায়ে সকলকে একত্রে কাজ করতে হবে। সর্বোপরি তাদের প্রতি মানবিক আচারণ করতে হবে।

পরে ভিক্ষুকদের মাঝে গরু, ছাগল ও সেলাই মেশিন ইত্যাদি উপকরন বিতরন করা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা সমাজবো কর্মকর্তা মাঈনুর রহমান মনির।

(ডি/এসপি/অক্টোবর ০৩, ২০২০)