শেরপুর প্রতিনিধি : টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ১০ গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। এর ফলে ওইসব গ্রামের কয়েকশ’ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ঢলের পানিতে তলিয়ে গেছে সদ্য রোপিত আমন আবাদ। ১৭ আগস্ট রবিবার সকালে ও শনিবার রাতে এসব এলাকা প্লাবিত হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, টানা র্বষন ও ভারতের মেঘালয় রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার বনগাঁও, চতল, বাগের ভিটা, ফাকরাবাদ, কাংশা, দড়িকালিনগর, সারিকালিনগর, পাগলারমুখ, আয়নাপুর ও বগাডুবি গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। এত এসব গ্রামের কয়েকশ‘ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়া ওই সব এরাকার সদ্য রূপন করা আমন ধানের ক্ষেত পাহাড়ি ঢলের পানিতে তলিয়ে গেছে।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক জানান, অতিবৃষ্টিতে নিন্মাঞ্চলে পানি জমেছে। এছাড়াও স্থানীয় মহারশি ও সোমেশ্বরী নদীর পানিও বেড়েছে। এতে বেশ কয়েকটি গ্রামের নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে।
এদিকে, পাহাড়ি ঢলে নালিতাবাড়ী উপজেলার ভোগাই ও চেল্লাখালি নদীর ৬ টি স্থানের তীর রক্ষা বাঁধের ভাঙ্গন অংশ দিয়ে প্রচন্ড বেগে পানি প্রবাহিত হয়ে নালিতাবাড়ী পৌরসভার একাংশ সহ ৪টি ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। তলিয়ে গেছে প্রায় ৫০০ হেক্টর জমির আমন ধান সহ অন্যান্য ফসলের ক্ষেত। ভেঙ্গে গেছে গ্রামীণ রাস্তাঘাট। যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় অনেক গ্রামের মানুষ পড়েছে ভোগান্তিতে।
(এইচবি/এএস/আগস্ট ১৭, ২০১৪)