চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার ফরিদপুর উপজেলার কাশিপুর গ্রামে রবিবার গায়ে হলুদের দিনে অষ্টম শ্রেণীর ছাত্রী মদিনা খাতুন (১৩) প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ের কবল থেকে রক্ষা পেল। 

মনিদা উপজেলার কাশিপুর গ্রামের মিলন হোসেনের মেয়ে। সে বনওয়ারীনগর সিবিপি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী।
জানা যায়, উপজেলার কাশিপুর গ্রামের মিলন হোসেনের মেয়ে মদিনার বিয়ে ঠিক হয় একই উপজেলার বাদাল গ্রামের ইদ্রিস মন্ডলের ছেলে সুলতান মাহমুদ এর সাথে। আজ সোমবার তাদের বিয়ের দিন ধার্য ছিল ।
বিয়ে উপলক্ষে বাড়িতে চলছিলো দই তৈরী, সাজানো হয়েছে বিশাল আকৃতির গেট, বাড়িতে নিকট আত্মীয় স্বজনদের উপস্থিতিতে ভরপুর, গাঁয়ে হলুদ এর আয়োজন নিয়ে ব্যস্ত সবাই তবুও মেয়েটির নেই কোন উচ্ছলতা, ঘরের এক কোনে চুপচাপ বসে আছে।
বাল্যবিয়ের খবর পেয়ে রোববার বেলা ১২ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোমিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম পুলিশ নিয়ে হাজির হয় কনের বাড়িতে। পরে তাদের বুঝিয়ে বিয়ে বন্ধ করেন।
প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত মদিনাকে বিয়ে দেবেনা মর্মে মেয়ের পিতা মিলন হোসেন, মা বাসনা খাতুন, দাদা আব্দুল খালেক, মেয়ের চাচা রাশেদ এর নিকট থেকে মুচলেকা নেয়া হয়। কনে মদিনা জানায়, তার দাদির ইচ্ছেতেই এই বিয়ে দেয়া হচ্ছিলো। মেয়ের দাদি কমেলা খাতুন জানান, আমি আর কয়দিন বাছুম, নাতি জামাই দেখে মরতে চ্যালাম।
(এসএইচএম/এএস/আগস্ট ১৭, ২০১৪)