নাটোর প্রতিনিধি : সড়কের ওপর গাড়ি বিকল হওয়ায় রবিবার নাটোর-বগুড়া মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় ৬ ঘন্টাব্যাপী এই যানজটের কারণে যাত্রীদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়। 

রবিবার সকাল ৬ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এই যানজট বলবৎ থাকে। ফলে প্রায় ৬ ঘন্টাব্যাপী রাজশাহী-বগুড়া-রংপুর ও কুষ্টিয়া রুটে যান চলাচল করতে পারেনি। এসময় ভোগান্তিতে পড়তে দুরপাল্লার যাত্রীদের । পরে সড়ক বিভাগ সহ স্থানীয়দের সহায়তায় বিকল গাড়ি সড়ক থেকে সরিয়ে নেওয়ার পর যানচলাচল স্বাভাবিক হয়।
স্থানীয় সুত্রে জানা যায়,রোববার সকাল ৬ টার দিকে বগুড়া থেকে রাজশাহীগামী দু’টি চালবোঝাই ট্রাক সিংড়া উপজেলার চৌগ্রাম এলাকায় বৃষ্টিতে খানাখন্দ সৃষ্টি হওয়া সড়কের একটি গর্ত অতিক্রম করার সময় বিকল হয়ে পড়ে। এতে ট্রাক দু’টি সড়কের ওপর আড়াআড়িভাবে দাড়িয়ে গেলে সড়কের দু’পারে অসংখ্য যানবাহন আটকা পড়ে। এতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। স্থানীয়রা জানান, সড়কের বেশ কয়েকটি স্থানে গর্তের সৃষ্টি হওয়ায় প্রায় দুর্ঘটনা ঘটে থাকে। বিষয়টি কর্তৃপক্ষকে জানালেও কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।
সিংড়া থানার ওসি শফিকুল ইসলাম জানান, পরপর চাল বোঝাই দুটি ট্রাক বাস স্ট্যান্ডের কাছে সৃষ্টি হওয়া গর্ত অতিক্রমের সময় বিকল হয়ে আটকা পড়ে। ফলে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ও সড়ক বিভাগ এবং স্থানীয়দের সহায়তায় গর্তে ইট ফেলে যান চলাচলের উপযোগী করা হয়।
নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিকরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ইট ও খোয়া দিয়ে খানা খন্দক মেরামত করেন। পুলিশ ও স্থানীয় লোকজনদের সহায়তায় যানজোট মুক্ত করা হয়। টানা বৃষ্টির কারনে সড়কের বেশ কয়েকটি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত সংস্কারে কাজ চলছে।
(এমআর/এএস/আগস্ট ১৭, ২০১৪)