আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামে শারীরিক ও মানষিক প্রতিবন্ধিকে (১৫)কিশোরী ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পরেছে। ধর্ষক চার সন্তানের জনক প্রভাবশালীদের দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সরেজমিনে জানা গেছে, উপজেলার বাটাজোর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাটাজোর গ্রামের গৃহহীন এক দিনমজুর পার্শ্ববর্তী তার চাচাত ভাইয়ের ঘরে শারীরিক ও মানষিক প্রতিবন্ধি কন্যাকে নিয়ে বসবাস করেন। দিন মজুর হওয়ায় তিনি দিনের বেলা কাজের জন্য বাইরে থাকেন।

নির্যাাতীতা প্রতিবন্ধির পিতা (৬২) অভিযোগ করেন বলেন, আমার কিশোরী কন্যাকে প্রতিবেশী আরজ বেপারীর পুত্র চার সন্তানের জনক লম্বট সিরাজুল ইসলাম বেপারী (৫০) সরলতার সুযোগ নিয়ে টাকার প্রলোভন দিয়ে সিরাজের একাকি ঘরে ও নৌকায় নিয়ে একাধিকবার ধর্ষণ করে। ধর্ষণের কারণে আমার কন্যা অন্তঃসত্ত্বা হয়ে পরে। বিষয়টি ধর্ষক সিরাজের পুত্র ও বাড়ির লোকজনদের জানালে তারা বিষয়টি কাউকে জানাতে বারন করে সাশিয়ে দেয়।

নির্যাতিতার চাচী (৭০) জানান, গত ৩ থেকে ৪দিন যাবত কিশোরী বমি করতে থাকে। বুধবার স্থানীয় বাটাজোর ডাক্তারের কাছে চিকিৎসার জন্য নেয়া হয়। ডাক্তারের পরামর্শে রক্ত ও প্রসাব পরীক্ষা করালে তাতে তার অন্তস্বত্তার বিষয়টি ধরা পরে।

নির্যাতিতার চাচাত ভাবী (৩০) জানান, তার প্রতিবন্ধি ননদকে অন্তঃসত্ত্বার কথা জিজ্ঞাসা করলে সে সিরাজুল বেপারীকে দেখিয়ে দেয় এবং ধর্ষণের বর্ননা দেয়।

এলাকাবাসী জানান, সিরাজুল ইসলাম ছোট বেলা থেকেই লম্বট প্রকৃতির লোক। এ যাবত পর পর তিনটি বিবাহ করেছে। বর্তমানে তার সংসারে কোন স্ত্রী নেই।

ওই গ্রামের সেলিম হাওলাদার বলেন, প্রতিবন্ধি ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার জন্য একটি প্রভাবশালী মহল সিরাজের পক্ষ নিয়ে মাঠে নেমেছে।

বাটাজোর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য আব্দুল মান্নান এ প্রসঙ্গে বলেন, বিষয়টি খুবই অমানবিক। ইউপি চেয়ারম্যান এলাকায় নেই। তিনি এলাকায় ফিরে আসলে বিষয়টি সুন্দর ভাবে মিমাংসা করা হবে।

বাটাজোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল রব হাওলাদার মুঠো ফোনে বলেন, ধর্ষণের বিষয়ে আমি কোন সালিশ করি না। আইন অনুযায়ী যা হয়, তাই হবে।

গৌরনদী মডেল থানার নব নিযুক্ত অফিসার ইনচার্জ (ওসি) আফজাল হোসেনের কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনার কাছে (এ প্রতিনিধি’র) প্রথম শুনলাম। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(টিবি/এসপি/অক্টোবর ০৯, ২০২০)