হবিগঞ্জ প্রতিনিধি : সনাতন হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে হবিগঞ্জের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে।

রবিবার সকালে বাহুবল উপজেলার জয়পুর গ্রামে অবস্থিত শচি অঙ্গনে র‌্যালি, আলোচনা সভা ও প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। অনুষ্ঠানে কয়েক হাজার শচীমাতার ভক্ত অংশ নেন। প্রফেসর নিখিল ভট্টাচার্য্যের সভাপতিত্বে ও সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্যের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কেয়া চৌধুরী, জেলা প্রশাসক জয়নাল আবেদীন, বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই ও উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক প্রমুখ।
এদিকে হবিগঞ্জ শহরে সকাল ৮টায় স্থানীয় মহাপ্রভু আখড়া থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এতে অংশগ্রহণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ পৌরসভার মেয়ার জি কে গউছ, শংকর পাল, এডভোকেট পুণ্যব্রত চৌধুরী বিভু, সুখলাল সুত্রধর ও এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন প্রমুখ।
বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট। এতে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দিলীপ কুমার বণিক, মোঃ আকরাম হোসেন প্রমূখ।
(পিডিএস/এএস/আগস্ট ১৭, ২০১৪)