প্রবাস ডেস্ক : ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের বিধান করে মন্ত্রীসভায় সংশোধন ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০' এর খসড়া চুড়ান্ত অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে উক্ত সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ছাত্রলীগ। স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্কের জ‍্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় আয়োজিত এক সভায় ছাত্রলীগের নেতা-কর্মিরা প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে এ অভিনন্দন জানান। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে। 

সভায় বক্তারা বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জ, সিলেটের এম সি কলেজসহ দেশের বিভিন্ন জায়গায় যে ধর্ষণের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে সারাদেশের ছাত্রলীগ, সারাদেশের ছাত্রসমাজ সোচ্ছার হয়েছে যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করে আইন করা হয়। এরই ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করা হয়। তার ফলে মন্ত্রীসভা সংশোধিত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর চুড়ান্ত অনুমোদন দেয়। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। দেশ যখনই কোনো সমস্যার সম্মুখিন হয় তখনই তিনি একটি সুন্দর সমাধান দিয়ে থাকেন। এদেশের সকল গণতান্তিক আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে।’

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওেয়ান, আবদুল হাসিব মামুন, হাজী এনাম, নিউ ইয়র্ক স্টেট আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শেখ আতিক, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের গনেশ কির্তনীয়া, নান্টু মিয়া। যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ জয়, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইছ মিয়া,সাবেক সভাপতি জাহিদ হাসান, ছাত্রলীগের হেলাল মিয়া, ফাহিম আহমেদ, শহীদুল হক রাসেল, মৃদুল করিম, রায়হান জনি ও মেহেদী হাসান প্রমুখ।

(বিপি/এসপি/অক্টোবর ১৬, ২০২০)