আন্তর্জাতিক ডেস্ক : ভারতের ফুলেশ্বরের কোভিড হাসপাতাল থেকে নিখোঁজ হয়েছেন করোনাভাইরাসে আক্রান্ত এক যুবক। এ ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে সেখানে এসে বিক্ষোভ দেখান রোগীর পরিবারের লোকজন।

অভিযোগ জানানো হয় পুলিশেও। নিখোঁজ যুবককে বের করতে পুলিশ খোঁজ চালাচ্ছে বলে দেশটি গণমাধ্যমে উল্লেখ করা হয়েছে।

তবে পরিবারের পক্ষ থেকে আনা গাফিলতির অভিযোগ স্বীকার করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। করোনা আক্রান্ত রোগী এভাবে নিখোঁজ হওয়ায় তারাও উদ্বিগ্ন। কেননা ওই যুবকের থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা থেকে যাচ্ছে।

হাসপাতালের ম্যানেজার চিকিৎসক শুভাশিস মিত্রের দাবি, বুধবার গভীর রাতে ওই যুবক সকলের চোখ এড়িয়ে পাঁচিল টপকে চলে গেছেন। রাতে যখন জানতে পারি রোগী ওয়ার্ডে নেই, সঙ্গে সঙ্গে পুলিশকে জানাই। হাসপাতালের পক্ষ থেকেও সারারাত তল্লাশি চালানো হয়। একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

কয়েকদিন আগে জ্বর হওয়ায় চিকিৎসকেরা তাকে করোনা পরীক্ষার পরামর্শ দেন। সেই রিপোর্ট পজিটিভ আসে। ৭ অক্টোবর তাকে উলুবেড়িয়া ইএসআই হাসপাতালে ভর্তি করেন পরিবারের লোকেরা। ইএসআই হাসপাতাল থেকে ১২ অক্টোবর ফুলেশ্বরের ওই কোভিড হাসপাতালে স্থানান্তরিত করানো হয় যুবককে।

পরিবারের লোকজনের দাবি, তাদের সঙ্গে ওই যুবকের প্রতিদিন ফোনে কথা হতো। বৃহস্পতিবার সকালে হাসপাতালের পক্ষ থেকে তাদের জানানো হয়, রোগীকে হাসপাতালে পাওয়া যাচ্ছে না।

যুবকের মায়ের প্রশ্ন, হাসপাতালের সামনে পুলিশ ক্যাম্প আছে। হাসপাতালের কোভিড ওয়ার্ড সবসময় বন্ধ থাকার কথা। নিরাপত্তারক্ষীরা আছে। তারপরেও কী করে ছেলে নিখোঁজ হয়ে গেল?

(ওএস/এসপি/অক্টোবর ১৭, ২০২০)