মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ ব্যানারে আহুত ঢাকা থেকে নোয়াখালী দুই দিনব্যাপী (১৬-১৭ অক্টোবর) লংমার্চে ফেনীতে ছাত্রলীগ ও যুবলীগের দফায় দফায় হামলার প্রতিবাদে মৌলভীবাজারে বাম গণতান্ত্রিক জোট তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল সাড়ে ৩টার দিকে মৌলভীবাজার শহরের চৌমুহনা পয়েন্টে বাম গণতান্ত্রিক জোট তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট নিলিমেষ ঘোষ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের সাধারণ সম্পাদক মীর ইউসুফ আলী, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি দীপক শীল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সভাপতি রেহনোমা রুবাইয়াৎ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি সুবিনয় রায় শুভ।

সমাবেশে বক্তারা বলেন, আজ যখন সারাদেশ ধর্ষণের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাচ্ছেন, সেখানে সরকারি বৈতনিক বাহিনী পুলিশের সহযোগিতায় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী বাহিনী নোয়াখালী অভিমুখে লংমার্চ চলাকালে ফেনীতে দফায় দফায় হামলা করে এবং সেখানে আমাদের অনেক আন্দোলনকর্মী মারাত্মক আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বক্তারা বলেন,দেশটা যদি গণতান্ত্রিক হয় তাহলে কেন এই রকম গণতান্ত্রিক আন্দোলনে সরকারি দলের ছত্রছায়ায় বেড়ে ওঠা সন্ত্রাসী বাহিনী লংমার্চের উপর হামলা করে।

আমরা এর তীব্র নিন্দা জানাই এবং এই লংমার্চে হামলার যথাযথ বিচার নিশ্চিত না হলে জনগণকে মাঠে নেমে স্বৈরতান্ত্রিক ব্যবস্থা উচ্ছেদের আহ্বান জানানো হয়।

(একে/এসপি/অক্টোবর ১৭, ২০২০)