রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে নিখোঁজের ৬ দিন পর মালেক (২৯) নামে এক অটোরিকশা চালকের লাশ উদ্ধার হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১২ টায় উপজেলার নাংলা ইউনিয়নের মুন্সিনাংলা গ্রামের বড়খাল বিল থেকে ওই অটোরিকশা চালকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

মালেক উপজেলার বুরুঙ্গা গ্রামের দুলাল মন্ডলের ছেলে। সোমবার (১২ অক্টোবর) নিখোঁজ হলে পরদিন মঙ্গলবার ওই অটোরিকশা চালকের স্ত্রী রিতা বেগম মেলান্দহ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ঘটনায় নলকুড়ি গ্রামের কালু শেখের ছেলে শফিকুল ইসলাম সাধু (৩২) ও দেওয়ানগঞ্জ উপজেলা থেকে জামাল উদ্দিনের ছেলে আমজাদ হোসেন নামে দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। আটক এই দুজনকে আসামি করে গতকাল রবিবার (১৮ অক্টোবর) নিহতের মা মালেকা বেগম একটি অপহরণ মামলা করেন। আটককৃতদের স্বীকারোক্তিতে আজ ওই অটোরিকশা চালকের লাশ উদ্ধার করা হয়।

এদিকে, অটোরিকশা চালক মালেকের হত্যাকারী শফিকুল ইসলাম সাধু ও সহযোগীদের ফাঁসির দাবিতে সোমবার (১৯ অক্টোবর) বিক্ষোভ মিছিল করে বুরুঙ্গা গ্রামের লোকজন।

নিহতের স্ত্রী রিতা বেগম জানান, সোমবার বিকেল সাড়ে ৩ টার দিকে স্বামী মালেক ভাড়া মারার উদ্দেশ্যে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হন। রাতে বাড়ি না ফেরায় তার পরিবারের লোকজন পরিচিত সব জায়গায় খোঁজাখুঁজি করেন। মালেকের কোনো হদিস না পাওয়ায় পরদিন থানায় সাধারণ ডায়েরি করা হয়। এ ঘটনায় দুজনকে আটকের পর গতকাল শাশুড়ী মালেকা বেগম অপহরণ মামলা করেন। আটককৃতরা স্বামী মালেককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে পালিয়ে গিয়েছিল।

মেলান্দহ থানার ওসি মো. রেজাউল করিম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মালেককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করেছে বলে স্বীকার করেছে আটককৃতরা। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

(আরআর/এসপি/অক্টোবর ১৯, ২০২০)