সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া  (নেত্রকোণা) : শিশুরা আছে বলেই আমরা আছি, তারা ভালো থাকলে আমরা গোটা জাতি ভালো থাকি। সেজন্য এই শিশুদের অবহেলা কোন অবস্থাতেই মেনে নেয়া হবে না। আমি চাই ভালো শিশু, ভালো শিক্ষক ও ভালো ছাত্র। এক্ষেত্রে যেসব শিক্ষকরা শিশুদের পাঠদানের ক্ষেত্রে যতœবান হবেন না তাদের সঙ্গে আমারও ভালো যতœবান সম্পর্ক থাকবে না। তিনি এই করোনা দূর্যোগ কালেও শিক্ষার গুনগত মান উন্নয়নে শিক্ষক, ছাত্র, অভিভাবক ও সমাজের সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান। 

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: ছানোয়ার হোসেন কেন্দুয়ায় কর্মে যোগদানের পর সোমবার দুপুরে তাকে ফুলের তোরা দিয়ে তার কার্যালয়ে হৃদয়ের গভীর ভালোবাসা দিয়ে বরণ করে নেন প্রাথমিক শিক্ষক সমিতির নেতরা ও শিক্ষকগন।

বরণ করে নেয়ার জবাবে শিক্ষক নেতা ও শিক্ষদের উদ্দেশ্যে বলেন, শিশুরা আছে বলেই আমরা আছি, তারা ভালো থাকলে আমরা গোটা জাতি ভালো থাকি।

এসময়ে তিনি আরো বলেন, আগামী সপ্তাহেই সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নিয়ে স্বাস্থ্য বিধি মেনে মত বিনিময় সভা করা হবে। প্রয়োজনে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদেরকে কয়েকটি ভাগে ভাগ করে নেয়া হবে। যাতে সব বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের সঙ্গে অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম নিয়ে আলোচনা করা যায়। এতে সকলকে সহযোগিতার আহ্বান জানান তিনি।

(এসবি/এসপি/অক্টোবর ১৯, ২০২০)