মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে হযরত মাতুব্বর নামে এক হাজতিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে কারাগার কর্তৃপক্ষের বিরুদ্ধে। এমন অভিযোগ করেছে নিহতের পরিবার। বুধবার সকাল ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় জেলা সদর হাসপাতালে ওই হাজতির মৃত্যু হয়। নিহত হযরত মাতুব্বর (৫০) সদর উপজেলার গাছবাড়িয়া গ্রামের তফেল মাতুব্বরের ছেলে।

মাদারীপুর জেলা কারাগার কর্তৃপক্ষ জানায়, সদর উপজেলার গাছবাড়িয়া এলাকায় সংঘর্ষের ঘটনায় গত ১৯ ও ২২ জুলাই সদর মডেল থানায় আলাদা দুটি মামলায় আসামী করা হযরত মাতুব্বরকে। পরে ২৭ সেপ্টেম্বর স্বেচ্ছায় আদালতে হাজির হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। বুধবার ভোরে হঠাৎ অসুস্থ অবস্থায় হযরতকে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। পরে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টার দিকে মারা যান সে।

এদিকে হযরতকে পিটিয়ে হত্যার করা হয়েছে বলে দাবী করেন তার পরিবার ও স্বজনরা।

নিহত হযরত মাতুব্বরের স্ত্রী সাজেদা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, আমার স্বামীকে মেরে ফেলেছে, আমি সেদিনও দেখি গেছি ভাল ছিল'। তাকে জেল খানার লোক পিটিয়ে মেরে ফেলেছে।

তবে অভিযোগ অস্বীকার করে মাদারীপুর জেলা কারাগারের জেল সুপার মো. নজরুল ইসলাম জানান, অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় হাজতিকে। পরে হৃদক্রিয়া বন্ধ হয়েই হযরতের মৃত্যু হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদেন্তর জন্য রাখা হয়েছে মর্গে।

(এএস/এসপি/অক্টোবর ২১, ২০২০)