স্টাফ রিপোর্টার : বিচারপতিদের নিয়ন্ত্রণ করতেই অভিশংসন বিল মন্ত্রিসভায় আজ উঠছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে রাজধানী শেরেবাংলাস্থ চন্দ্রিমা উদ্যানে স্বেচ্ছাসেবক দলের ৩৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রবিবার সৈয়দ আশরাফুল ইসলাম বলেছিলেন, মির্জা ফখরুলের জন্য কষ্ট ও দু:খ হয়। কিসের আশার তিনি দৌঁড়ঝাপ করছেন। খালেদা জিয়া ও তারেক রহমান তাকে কিছুই দেবেন না। মির্জা ফখরুল বলেন, এটা সৈয়দ আশরাফুলের বিএনপিকে নিয়ে অনাধিকার চর্চা। বিএনপি কী করবে আর করবে না সেটা বিএনপি বঝুবে, সৈয়দ আশরাফুল ইসলাম নয়।

আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদকের বক্তব্য মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও মন্তব্য করেন তিনি।

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা সম্পর্কে বেগম খালেদা জিয়া জানতেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এই বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, একজন দায়িত্বশীল নেতার মুখে এ ধরনের বক্তব্য রাজনীতি ও দেশকে ক্ষতি করবে। বিএনপিকে নির্মূল করতেই তারা এ ধরনের বক্তব্যে দিচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

(ওএস/এটিআর/অাগস্ট ১৮, ২০১৪)