রাজবাড়ী প্রতিনিধি : পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুর রব মুনা বিশ্বাস একজন সন্ত্রাস। যার সন্ত্রাসী কাজ কর্মের মাধ্যেমেই নিজের অধিপত্ত রক্ষা করে থাকেন। তার সন্ত্রাস বাহিনীর অন্যতম প্রধান চাঁদাবাজি, অস্ত্র ও ইয়াবা সহ পাঁচ মামলার আসামি রবিউল ইসলাম। পিতা মৃত ইসলাম মন্ডল (এসো) মুছিদাহ, পাট্টা, পাংশা।

আব্দুর রব মুনা বিশ্বাস একজন শালিসবাজ, চাঁদাবাজ, দূর্নীতিবাজ, সন্ত্রাসবাজ, গরিব অসহায় মিসকিন ও দিন মজুরদের প্রাপ্য চাল ডাল ও ভাতার চরম ও পরম দূর্নীতিবাজ। বয়স্কদের বয়স্ক ভাতার কার্ডে দূর্নীতি, গরীবদের চাউলের কার্ডে দূর্নীতি, শালিসের নামে চাঁদাবাজি, রাস্তা ঘাটের গাছ সরকারি বলে গ্রাম পুলিশ দিয়ে কেঁটে নিজের পকেটে পুড়ে নেয়। আব্দুর রব মুনা বিশ্বাস ২০১৭ সালের প্রথমে জাগির কয়ার রাস্তা সকস্করনের সময় সবার গাছ কেটে নেওয়ার হুকুম দিলেও মসলেম মেম্বার ও তাছেম আলি বিশ্বাসের বড় ছোট সব গাছ আব্দুর রব মুনা বিশ্বাস কেটে নিয়ে যান।

শালিসি ব্যবস্তার নামে বিভিন্ন সাধারণ জনগনের কাছ থেকে চাঁদা আদায় করা আব্দুর রব মুনা বিশ্বাসের প্রধাণ কৌশল। জাগিরকয়া গ্রামের মোঃ মিজান ডঃ পিতা মৃত আলাউদ্দিন ডাক্তার তার কাছ থেকে শালিসি নামে অন্যায় ভাবে ৭০,০০০ টাকা নেয় এবং অনেক জনগনের মাঝে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। আব্দর রব মুনা বিশ্বাসকে পাট্টা ইউনিয়নের সকল সাধারণ জনগন ভয় পায় কারণ তার আছে বিশাল এক সন্ত্রাস বাহিনি। তার আদরের ছোট ভাই ডাবলু বিশ্বাস, আব্দুর রব মুনা বিশ্বাসের সন্ত্রাসিদের সকল ধরনের অস্ত্রের যোগান দিয়ে থাকেন, যাদেরকে গ্রেপ্তার করলে আব্দুর রব মুনা বিশ্বাসের সন্ত্রাসি অস্ত্র ভান্ডারের সন্ধান মিলবে, আব্দুর রব মুনা বিশ্বাসের ছোট ভাই ডাবলু বিশ্বাস, রবিউল ইসলাম মুছিদাহ পাট্টা, আব্দুল হান্নান খামারডাঙ্গি পাটা। মোঃ হারুন খামারডাঙ্গি পাট্টা।

(একেএ/এসপি/অক্টোবর ২৩, ২০২০)