তপু ঘোষাল (সাভার উপজেলা) : রাজধানীর সন্নিকটে সাভারে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার প্রধান আসামি আটক হয়েছে। ২৮ অক্টোবর বুধবার রাত সাড়ে বারোটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মেজর এ.এইচ.এম আদনান তফাদার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং এর নেতৃত্বে র‌্যাব-৪ এর একটি দল ধামরাই থেকে সাভারের শিশু ধর্ষণ মামলার এজাহারভুক্ত পলাতক প্রধান আসামী মোঃ নিজামুদ্দিন সরদার ওরফে মিজানকে (৩০) গ্রেফতার করেছে।

মামলার ঘটনার বিবরণে প্রকাশ, গত ২১ অক্টোবর সাভারে একটি ১২ বছরের শিশু ধর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে বিবাদী মোঃ নিজামুদ্দিন সরদার মিজানের বিরুদ্ধে সাভার মডেল থানার মামলা দায়ের করেন। উক্ত মামলার অন্য আসামী মোঃ শরীফ এর সহযোগিতায় মোঃ নিজামুদ্দিন সরদার মিজান কৌশলে ভুক্তভোগীকে তার বাড়ীতে নিয়ে যায় এবং এ লোমহর্ষক ধর্ষণের ঘটনা ঘটায়।

ধর্ষিত শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক ধর্ষণের আলামত পাওয়া যায় বলে ডাক্তারী রিপোর্ট প্রদান করেন। এরপর থেকে র‌্যাব-৪ এর একটি চৌকস গোয়েন্দা দল উক্ত এজাহারভুক্ত পলাতক আসামীদ্বয়কে গ্রেফতারের জন্য কার্যক্রম শুরু করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী পেশায় একজন গাড়ীচালক। গ্রেফতারকৃত আসামী তার কৃত অপরাধ ধর্ষণের কথা স্বীকার করে এবং তাকে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

(টিজি/এসপি/অক্টোবর ২৮, ২০২০)