সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ আসনের এমপি অসীম কুমার উকিল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ আগামী দিনে আরও এগিয়ে যাবে অনেক দূর।

তিনি বলেন, বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল সরকারী কর্মকর্তা/কর্মচারী জনপ্রতিনিধি ও সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। অসীম কুমার উকিল বলেন ২০ সেকেন্ড হাত ধোঁয়া প্রত্যেকের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের স্যানিটেশন ব্যবস্থা বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এখন অনেক উন্নত বলে দাবি করেন অসীম কুমার উকিল।

তিনি বলেন, প্রতিবেশী রাষ্ট্র ভারতের রাজধানী দিল্লির চেয়েও বাংলাদেশের স্যানিটেশন ব্যবস্থা অনেক ভাল। এই স্যানিটেশন ব্যবস্থা আরও উন্নত করতে হলে সকলকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর/২০২০ উদযাপন উপলক্ষ্যে হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। উন্নত স্যানিটেশন নিশ্চিত করি করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি এই স্লোগানকে সামনে তুলে ধরে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কেন্দুয়ার আয়োজনে স্যানিটেশন মাস উদযাপন উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মইন উদ্দিন খন্দকার।

আলোচনা সভায় স্বাগতিক বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কেন্দুয়া কার্যালয়ে উপ সহকারী প্রকৌশলী মো: মাহমুদুল আলম ভূঞা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নূরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: আসাদুল হক ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার সুমি, উপজেলা প্রকৌশলী মো: জাকির হোসেন ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও মো: মইন উদ্দিন খন্দকার সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন এই করোনা ভাইরাসকে সকলে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে। এ নিয়ে কোন প্রকার অবহেলা করলে কাউকেই করোনা রেহাই দেবে না। আলোচনা সভার শুরুতে কেন্দুয়া উপজেলার বিদায়ী কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান এর হাতে বিদায়ী সম্মাননার স্মারক তুলে দেন এমপি অসীম কুমার উকিল।

এ সময় তিনি কৃষি কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন কেন্দুয়ায় এক সাথে কাজ করেছেন এসব কাজের স্মৃতিগুলি অনেক দিন মনে থাকবে। তিনি কেন্দুয়াবাসীর পক্ষ থেকে কৃষি কর্মকর্তার আগামীর সাফল্য কামনা করেন।

(এসবি/এসপি/অক্টোবর ২৯, ২০২০)