রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের চরবালিয়া গ্রামের ১৩ বছর বয়সী এক বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মাসুদ রানাকে (২০) গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (১ নভেম্বর) দুপুরে অভিযুক্ত ধর্ষক ওই আসামিকে আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠান।

এর আগে, শনিবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর তুরাগ থানার চেয়ারম্যান বাড়ি থেকে মাসুদ রানাকে গ্রেফতার করে সরিষাবাড়ী থানা-পুলিশ। মাসুদ রানা, চরবালিয়া গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

মামলা সূত্র জানায়, চরবালিয়া গ্রামের হতদরিদ্র এক করাতকল শ্রমিকের মানসিক প্রতিবন্ধী শিশুকে গত ৩০ আগস্ট রাত ১০টার দিকে ঘর থেকে তুলে নিয়ে ধর্ষণ করে মাসুদ রানা। এরপর ঘটনাটি গোপন রাখতে ধর্ষিতার পরিবারকে চাপপ্রয়োগ করে ধর্ষকের পরিবার। এ ঘটনায় এলাকায় বিচার না পেয়ে ৯ সেপ্টেম্বর ধর্ষিতার বাবা বাদি হয়ে মাসুদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন।

গ্রেফতার এড়াতে গা ঢাকা দেয় ধর্ষক মাসুদ রানা। অব্যাহত চেষ্টার দুই মাস পর মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে মাসুদ রানাকে রাজধানীর তুরাগ থানা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু মো. ফজলুল করীম উত্তরাধিকার ৭১ নিউজকে জানান, প্রতিবন্ধী শিশু ধর্ষণ মামলার একমাত্র আসামি মাসুদ গ্রেফতার এড়াতে আত্মগোপন করেছিল। মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে তাকে ঢাকা থেকে গ্রেফতার করে দুপুরে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে জেলহাতজে প্রেরণের নির্দেশ দেন।

(আরআর/এসপি/নভেম্বর ০১, ২০২০)