রাজন্য রুহানি, জামালপুর : রাতে শোবার ঘর থেকে বের হয়ে উঠোনের শেষপ্রান্তে পায়খানায় যাবার সময় ষষ্ঠ শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রতিবেশী মিজান (২৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। রবিবার রাতে ওই প্রতিবেশীকে আটকের পর আজ সোমবার (২ নভেম্বর) আদালতে সোপর্দ করা হয়েছে।

জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার মেষেরচর বড়ইতাড়ী গ্রামে রবিবার রাতে ঘটেছে এ ঘটনা। আটক মিজান ওই গ্রামের আব্দুস সামাদের ছেলে। মিজান বিবাহিত ও এক সন্তানের জনক।

পুলিশ সূত্র জানায়, রবিবার রাত ১১ টা ২০ মিনিটের সময় ওই স্কুলছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠোনের শেষপ্রান্তে অবস্থিত পায়খানার দিকে যাচ্ছিল। এ সময় ওঁৎপেতে থাকা মিজান ওই স্কুলছাত্রীকে মুখ চেপে রান্নাঘরের পেছনে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। স্কুলছাত্রীর চিৎকারে চাচা ও স্বজনরা গিয়ে তাকে উদ্ধার করেন।

স্কুলছাত্রীর পিতা বকশীগঞ্জ থানায় অভিযোগ করলে তদন্তের পর ঘটনার সত্যতা পাওয়ায় ওই রাতেই মিজানকে আটক করা হয়। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন।

বকশীগঞ্জ থানার ওসি মো. শফিকুল ইসলাম জানান, রাতেই অভিযুক্তকে আটক করা হয়েছে। ভিকটিম ওই স্কুলছাত্রীর জবানবন্দি নিতে তাকে আদালতে পাঠানো হয়েছে। অভিযুক্ত মিজানকে আদালতে সোপর্দ করা হয়েছে।

(আরআর/এসপি/নভেম্বর ০২, ২০২০)