গাইবান্ধা প্রতিনিধি : অভিনব কৌশলে গাইবান্ধার একটি ব্যাংক থেকে গ্রাহকের টাকা ছিনতাইয়ের সময় আজ সোমবার দুই প্রতারককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ব্যাংক কর্তৃপক্ষ জানায়, অভিনব কৌশলে ইসলামী ব্যাংক থেকে টাকা তোলার সময় এক গ্রাহকের কাছ থেকে তিন প্রতারক টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। বিষয়টি টের পেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ব্যাংকের প্রহরী কামাল হোসেন সাগর ও দুলাল হোসেন দুল নামে দুই ব্যাক্তিকে আটক করে। অপর জন পালিয়ে যান। আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। তাদের বাড়ী খুলনা জেলার পূর্ব বাগমারা গ্রামে। ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক সোলায়মান হোসেন বলেন, প্রতারক চক্রের সদস্যরা ব্যাংকে ঢুকে গ্রাহকদের লক্ষকরে তাদের আশে পাশে ঘুর ঘুর করতে থাকে। ঠিক ব্যাংকের ক্যাশ থেকে টাকা তোলার সময় গ্রাহকদের পায়ের কাছে কিছু টাকা ফেলে দিয়ে ওই গ্রাহককে টাকা তুলে নিতে বলে। গ্রাহক মাথা নীচু করে টাকা তুলতে ধরলেই প্রতারক চক্রের অন্য সদস্যরা কাউন্টারে গ্রাহকের রাখা টাকা হাতিয়ে নিয়ে দ্রুত সটকে পড়ে। তিনি বলেন, প্রায়ই এমন ঘটনা ঘটানোর চেষ্টা করলেও ব্যাংক কর্তৃপক্ষের সতর্কতার কারনে দুষ্কৃতিকারীরা টাকা নিয়ে পালাতে পারে না।
গাইবান্ধা সদর থানার উপপরিদর্শক হাসান আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।
(এইচআইবি/এএস/আগস্ট ১৮, ২০১৪)