রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল আর নেই। ৩নভেম্বর মঙ্গলবার বিকাল সোয়া ৫টায় চিকিৎসাধীন অবস্থায় রংপুর ডক্টরস ক্লিনিকে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। এর মধ্য দিয়ে তার দীর্ঘ রাজনৈতিক জীবনের অবসান ঘটল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ বহু গুনগ্রাহী রেখে যান।

জেলা আওয়ামীলীগের নেতা অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন জানান, আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল অত্যন্ত হাস্যজ্জল ও সাদা মনের মানুষ ছিলেন। দলের প্রতি ছিলেন নিবেদিত প্রাণ। স্বাধীনতার আগে এবং পরে তিনি ছাত্রলীগের কুড়িগ্রাম মহুকুমা শাখার সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সরকারী কলেজের ভিপি ছিলেন। এর পর আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত হন। ২০১৩সালে সরাসরি কাউন্সিলারদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন। এ দায়িত্ব সফল ভাবে পালন করেন ২০১৯ সালের ১২ডিসেম্বর পর্যন্ত। শারীরিক অসুস্থতার কারণে তাকে এ দায়িত্ব থেকে সরিয়ে দেয় কেন্দ্র। পরিচ্ছন্ন ভাবমূর্তির অধিকারী এ মানুষটির প্রয়ানে কুড়িগ্রামবাসী সত্যিকার অর্থে একজন অভিভাবক হারালেন।

তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাফর আলী (সাবেক এমপি), প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়জিত প্রতিমন্ত্রী ও কুড়িগ্রাম-৪ আসনের সাংসদ মোঃ জাকির হোসেন, কুড়িগ্রাম-১আসনের সাংসদ আসলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-৩ আসনের সাংসদ অধ্যাপক আব্দুল মতিন, কুড়িগ্রাম-২ আসনের সাংসদ পনির উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন মঞ্জু,জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, ডেইলি তোলপাড় পর্ষদ, পৌর মেয়র আব্দুল জলিলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান, পেশাজীবী সংগঠনের নেতৃবিন্দ।

(পিএস/এসপি/নভেম্বর ০৩, ২০২০)