দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলার ১৩টি উপজেলার ৮০৪ জন তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারীদের মধ্যে ভাল কাজ, দক্ষতা ও যোগ্যতা মূল্যায়ন করে শ্রেষ্ট ১৮ জন কর্মচারীকে নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়েছে।

সোমবার বিকেল ৪টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত কর্মচারীদের কর্মদক্ষতা মূল্যায়ন ও শ্রেষ্ট কর্মচারী নির্বাচন উপলক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রংপুর বিভাগীয় কমিশনার মোঃ দিলোয়ার বখ্ত শ্রেষ্ট ১৮ জন কর্মচারীর হাতে নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদ প্রদান করেন।

দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রংপুর বিভাগীয় কমিশনার মোঃ দিলোয়ার বখ্ত বলেন, বৃটিশ ও পাকিস্তান শাসন আমলে যেভাবে জেলা প্রশাসন কার্যক্রম চলেছে তা পরিবর্তন ঘটিয়ে এখন দ্রুত সময়ে আধুনিক ও যুগোপযোগী ডিজিটাল পদ্ধতিতে জনগনের সেবাদানে প্রশাসন কাজ করে যাচ্ছে।

জনসেবা দ্রুত প্রদানের জন্য কর্মকর্তাদের সহায়তা করে থাকে কর্মচারীরা। কর্মচারীরা যদি সঠিক সময়ে সহায়তা প্রদানে গাফিলতি করে তবে জনগনের সেবা প্রদানে সমস্যা সৃষ্টি হয়। যুগোপযোগী সেবা দেয়ার জন্যই কর্মচারীদের সক্রিয়ভাবে কাজ করতে হবে। প্রত্যেক কর্মচারীকেই কম্পিউটার শিক্ষা এবং ইন্টারনেট ব্যবস্থার জ্ঞান অর্জন করতে হবে। যদি কোন কর্মচারী মনে করেন তার বয়স হয়েছে, এই বয়সে কম্পিউটার প্রশিক্ষণ ও ইন্টারনেট প্রশিক্ষণ নেয়ার প্রয়োজন নেই এই চিন্তা ধারা ঠিক নয়। কারণ শিক্ষা গ্রহণের কোন বয়স প্রয়োজন হয় না। জীবনের শেষ প্রান্ত পর্যন্ত শিক্ষা গ্রহণ করা যায়। কর্মচারীদের নিজেদের দক্ষতা ও যোগ্যতা অর্জন করে আগামীতে এধরনের পুরস্কার নেয়ার জন্য তিনি আহ্বান জানান। সভা শেষে তিনি জেলার ৮০৪ জন কর্মচারীর মধ্যে শ্রেষ্ট ১৮ জন কর্মচারীকে নগদ অর্থ, ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সত্যেন্দ্র কুমার সরকার, সিভিল সার্জন ডাঃ মোশায়ের-উল ইসলাম, উপ- পরিচালক কৃষি অধিদপ্তর আব্দুল হান্নান, অতিরিক্ত জেলা প্রশাসন (সার্বিক) হামিদুল হক প্রমুখ কর্মকর্তাবৃন্দ। সভাটি পরিচালনা করেন সহকারী কমিশনার শারমিন সুলতানা। সভা শুরুর পূর্বেই প্রধান অতিথি জেলা প্রশাসনের আইসিটি রুম উদ্বোধন করেন।
এর আগে তিনি সোমবার সকাল ১০টায় বিরল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়, উপজেলা ভূমি অফিস, ইউনিয়ন ভুমি অফিস এবং ইউআইএসসি ও বিরল কেন্দ্রীয় পুজা মন্ডপের উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

(এটি/এটিআর/আগস্ট ১৮, ২০১৪)