বাগেরহাট প্রতিনিধি : কুমিল্লার মুরাদনগরে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাংচুর, আগুন দেয়াসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রদের বহিস্কার করার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় হিন্দু মহাজোট। শুক্রবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলা হিন্দু মহাজোট এই মানববন্ধন কর্মসূচি পালন করে। 

মানববন্ধন থেকে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জোটের নেতারা। সারাদেশে এক যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করে এই সংগঠনটি। হিন্দু মহাজোটের সমর্থকরা নানা ধরনের স্লোগান সংবলিত হাতে লেখা পোষ্টার নিয়ে প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, ফেইসবুকে ধর্ম অবমাননার গুজবে ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা, লুটপাট, নির্যাতন করা হচ্ছে। সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের উপর নির্যাতন দিনদিন বেড়েই চলেছে। এই স্বাধীন দেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর দমন নিপীড়ন মোটেই কাম্য নয়। এই গোষ্টি সম্প্রতি ধর্মপ্রাণ মুসল্লি শহীদুন্নবীকে পুড়িয়ে হত্যা করেছে। এই গোষ্টিটি দিনদিন ধর্মের নামে মানুষকে হত্যা করছে। যারা ধর্ম অবমাননার গুজব তুলে সংখ্যালঘুদের উপর নির্যাতন চালাচ্ছে তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান হিন্দু মহাজোটের নেতারা।

মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট জেলা জাতীয় হিন্দু মহাজোটের সভাপতি রবীন্দ্রনাথ দেবনাথ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দুলাল কৃষ্ণ মন্ডল, সাংগঠনিক সম্পাদক দ্বিগেন্দ্র নাথ হালদার, মোল্লাহাট উপজেলা শাখার সভাপতি ডা. মনোরঞ্জন হালদার, জেলা যুব মহাজোটের সভাপতি পলাশ চক্রবর্ত্তী, ছাত্র মহাজোটের সাংগঠনিক সম্পাদক মিঠুন চক্রবর্ত্তী প্রমূখ।

(এসএকে/এসপি/নভেম্বর ০৬, ২০২০)