সাতক্ষীরা প্রতিনিধি : তালা উপজেলার দোহার গ্রামের বৃদ্ধ তারক দাশ হত্যা মামলার এজাহার ও চার্জশীট ভুক্ত আসামী তোজাম্মেল শেখের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ উঠেছে। তাকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

দোহার গ্রামের শ্যামল দাস জানান, ২০০৭ সালের ২০ডিসেম্বর দিবাগত রাতে তার বাবা তারক দাসকে (৮০) বাড়ির বারান্দায় ঘুমন্ত অবস্থায় কুপিয়ে হত্যা করা হয়। ্এ ঘটনায় তিনি বাদী হয়ে পরদিন একই গ্রামের মোকসেদ শেখের ৫ছেলে মোজাম্মেল,তোজাম্মেল,মাসুম,খসরুল ও মাহামুদুল শেখের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা (জিআর-১৯৮/০৭ তালা) দায়ের করেন। এ মামলায় খুলনা সিআইডির উপপরিদর্শক এনামুল হোসেন ২০০৯ সালের ৩১ মে এজাহার ভুক্ত পাঁচ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।এ মামলায় গ্রেফতার হওয়ার পর হাইকোর্ট থেকে তোজাম্মেল হোসেন প্রথমে ছয় মাসের জন্য জামিনে মুক্তি পান।পরে তার আবেদনের প্রেক্ষিতে জামিনের মেয়াদ ২০১১ সালের ২৩শে আগষ্ট আরো এক বছরের জন্য বাড়ানো হয়। ঐ মেয়াদের পরবর্তী দু’ বছর কেটে গেলেও তিনি সংশ্লিষ্ট আদালতে হাজির না হয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। এমনকি বাদী ও স্বাক্ষীদের নানাভাবে হুমকি ধামকি দিচ্ছেন। বর্তমানে এ মামলাটি সাতক্ষীরা জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচারাধীন রয়েছে। তিনি মোজাম্মেল শেখকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।
সাতক্ষীরা জেলা ও দায়রা জজ প্রথম আদালত সূত্রে তোজাম্মেল শেখের দ্বিতীয় বারের জামিন আর না বাড়ানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
(আরকে/এএস/আগস্ট ১৮, ২০১৪)