স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ী সীমান্তে নাজিমুল শেখ (৩২) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে, বিজিবি।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার জয়ন্তি সীমান্তে আজ রবিবার সকাল সড়ে ১০টায় ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনস্থ রুদ্রানী বিওপি ক্যাম্পের টহলদল জওয়ানরা ওই ভারতীয় নাগরিককে আটক করে।অবৈধ্য ভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় ওই ভারতীয় নাগরিককে আটক করা হয়।

বিজিবি’র হাতে আটক ভারতীয় নাগরিক নাজিমুল শেখ ভারতের দক্ষিন দিনাজপুর জেলার কুমারগঞ্জ থানার জাকিরপুর খিয়ারপাড়া গ্রামের মনির শেখের ছেলে। এ ঘটনায় ফুলবাড়ী রুদ্রানী বিওপি ক্যাম্পের হাবিলদার লিয়াকত শেখ বাদি হয়ে ওই দিন বিকেলে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন।

ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল শরীফ উল্লাহ আবেদ ঘটনা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে একজন দুস্কৃতিকারী ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ করার খবর পেয়ে রুদ্রানী বিওপি ক্যাম্পের টহলদল জওয়ানরা অনুপ্রেবেশকারী ভারতীয় নাগরিক নাজিমুল শেখকে আটক করতে সক্ষম হয়। পরে তাকে ফুলবাড়ী থানায় সোপর্দ্দ করা হয়েছে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদুল হাছান জানান, ধৃত আসামী নাজিমুল শেখ অবৈধ্য ভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রেবশ করায় বিজিবি সদস্যগণ তাকে আটক করে এবং ১৯৭৩ সালের পাসপোর্ট আইনের ১১(১)ক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

(এস/এসপি/নভেম্বর ০৮, ২০২০)