নড়াইল প্রতিনিধি : নড়াইলের  লোহাগড়া উপজেলার  প্রাণকেন্দ্রে অবস্থিত লক্ষীপাশাস্থ শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালিমাতা মন্দিরে জাঁকজঁমকের সাথে শ্রী শ্রী শ্যামা পূজা ও মঙ্গল প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠান পালিত হয়েছে। 

এ উপলক্ষে শনিবার মন্দির চত্বরে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল মায়ের বিশেষ পূজা অর্চনা, সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ¦লন ও রাতে ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ।

সন্ধ্যায় মঙ্গল প্রদীপ প্রজ্বলন অনুষ্টানের উদ্বোধন করেন শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালিমাতা মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শিল্পপতি ও শিক্ষানুরাগী বাবু বাসুদেব ব্যানার্জী।

সহকারী কমিশনার(ভূমি) রাখী ব্যানার্জী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহ-সাধারণ সম্পাদক রুপক মুখার্জী, পুরোহিত সুকান্ত চট্টোপাধ্যায় বিপ্লব, কিশোর রায়, কাজল পাল, তাপস বিশ্বাস৬ প্রমুখ।

শিল্পপতি বাবু বাসুদেব ব্যানার্জী সকলকে দ্বীপাবলীর শুভেচ্ছা জানিয়ে বলেন, এলাকার মানুষ শান্তিপূর্ণভাবে নিজ কর্মের মধ্য দিয়ে পরস্পর পরস্পরের সাথে মিলেমিশে থাকতে পারে সে কামনা করি।

তিনি আরো বরেন, প্রার্থনা করি বিশ্ব করোনামুক্ত হোক। মানুষ স্বাভাবিক পরিবেশে ফিরে আসুক। সকল মানুষ সমাজ উন্নয়নে এগিয়ে আসুক। রাতে মায়ের বিশেষ পূজা অর্চনা শেষে ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

(আরএম/এসপি/নভেম্বর ১৫, ২০২০)