রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ঘটনার ৩ দিন পর মঙ্গলবার রাতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালি ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমকে গুলি করে ও কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগে মামলা হয়েছে। শ্যামনগর থানায় এ মামলাটি করেন বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন চেয়ারম্যান আব্দুর রহিম। এতে সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল করিম সহ ১২ জনকে আসামী করা হয়েছে। মামলা নং-১৬।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাজমুল হুদা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, পূর্বশত্রুতার জের হিসাবে এই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে। পুলিশ আসামীদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মামলায় উল্লেখ করা হয় যে, গত ১৫ নভেম্বর রাত সোয়া সাতটার দিকে ইউনিয়ন পরিষদে স্থানীয়দের সাথে কথাবার্তা বলার সময় একদল দুর্বৃত্ত চেয়ারম্যান আব্দুর রহিমকে লক্ষ্য করে গুলি ছুড়তে উদ্যত হলে তিনি নিজেকে সরিয়ে নিয়ে দুর্বৃত্তের হাত চেপে ধরেন। এ অবস্থায় অন্যান্যরা তার মাথায় ও পিঠে কুপিয়ে আহত করে। এসময় গুলি লক্ষ্যভ্রষ্ট হয়।

মামলায় আরও বলা হয় আসামীদের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের কারনে তিনি একটি মামলা করেছেন। এরই জের হিসাবে তাকে হত্যার চেষ্টা করা হয়। মামলার আসামীরা হলেন- আব্দুল লতিফ, বাবলু মোল্লা, ফজলু মোল্লা, মোঃ আবুল কালাম ও সাবেক চেয়ারম্যান রেজাউল করিম সহ ১২ জন।

(আরকে/এসপি/নভেম্বর ১৮, ২০২০)