আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীতে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত দুজন জেলার পাংশা ও গোয়ালন্দ উপজেলার স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যুবরন করেন। দুজনই স্থানীয় গোয়ালন্দ ও পাংশা উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃতের সংখ্যা দ্বাড়াল ২৬ জনে।

এদিকে কয়েকদিনের তুলনায় করোনা সংক্রমনের হার বেড়েছে। গত ২৪ ঘন্টায় ৭০ টি নমুনা পরিক্ষা করে নতুন ১১ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। ৭৫ ও ১৮ নভেম্বর তারিখে ৭০ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে শনিবার রাতে রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয়ে নতুন এ ১১ জনের নমুনার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দ্বাড়াল ৩২৪৫ জনে। নতুন আক্রান্ত ১১ জনের মধ্যে সদর উপজেলায় ৯ জন, গোয়ালন্দে ১ জন ও কালুখালীতে ১ জন সনাক্ত হয়। আজ করোনা আক্রান্ত সনাক্তের হার ১৫.৭ শতাংশ।

এ পর্যন্ত করোনা থেকে সুস্থ্য হয়েছে ৩১২২ জন। হোম আইসোলেশনে থেকে চিকিৎসা গ্রহন করছেন ৯৩ জন এবং সদর হাসপাতালের ডেডিকেটেড কোভিড ইউনিটে ভর্তি রয়েছে ৫ জন করোনা রোগী। রবিবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬ জনের
রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন বলেন , গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত দুইজন মৃত্যুবরন করেছেন।দজনই জেলার গোয়ালন্দ ও পাংশা উপজেলঅ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যুবরন করে।এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২৬ জনে দ্বাড়িয়েছে।

অন্যদিকে আগের চাইতে রাজবাড়ীতে করোনা সংক্রমনের হার কিছুটা বেড়েছে। আজ করোনা পজেটিভ সনাক্তের হার ১৫.৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৭০ জনের নমুনা পরিক্ষা করে নতুন ১১ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দ্বাড়াল ৩২৪৫ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৩১২২ জন। জেলায় মোট আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৯৩ জন। সদর হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি থেকে চিকিৎসা সেবা গ্রহন করছেন ৫ জন করোনা আক্রান্ত রোগী।

(একেএ/এসপি/নভেম্বর ২২, ২০২০)