মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে তিন হাজারেরও বেশি ইয়াবা ও বেশ কয়েক বোতল ফেনসিডিলসহ পুলিশের এক এ.এস.আই কে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের আভিযানিক একটি দল। এ.এস.এম মনিরুজ্জান নামের ওই পুলিশ কর্মকর্তাকে সোমবার সকালে নগরীর নুরপুর ঠিকাদার পাড়ার ছয়তালা একটি ভাড়া বাসায় জেলা প্রশাসরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত বিন কুতুব এর নেতৃত্বে পরিচালিত একটি দল তাকে গ্রেফতার করে। 

দুদুক সূত্র জানায়, রংপুরের কুখাত মাদক ব্যবসায়ী হিজরা মিলনের ওই বাড়ির ছয়তলা ভবনের চতুর্থ তলার ভাড়াটিয়া হিসেবে ছিলেন কুড়িগ্রাম জেলার উলিপুর থানার সাময়িক বরখাস্ত হওয়া এএসআই মনিরুজ্জামান। রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা ১১টার দিকে অভিযান চালায় তারা। এ সময় মনিুজ্জামানের ফ্লাট থেকে তিন হাজার একশ আটানব্বই পিছ ইয়াবা, বেশ কয়েক বোতল ফেন্সিডিল, পুলিশের আইডি কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই, আট হাজার টাকার প্রাইজবন্ড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত ওই পুলিশ কর্মকর্তা ভ্রাম্যমান আদালতের কাছে স্বীকার করেছে ওই টাকা ছিল মাদক বিক্রির।

জেলা প্রশাসনের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, তাকে গ্রেফতারের পর সোমবার বিকালে জিজ্ঞাসাবাদ শেষে তার স্বীকারোক্তির ভিত্তিতে তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

তিনি জানান, ওই বাড়ির মালিকও মাদক ব্যবসার সাথে জড়িত বলে তারা জেনেছেন। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বর্তমানে বাড়িটিতে সিসি ক্যামেরা লাগানো রয়েছে। আর এই সময়ে ক্যামেরা স্থাপনের বিষয়টে নগরীর সুধী সমাজের প্রতিনিধিরা বলছেন, এতে হচ্ছে, ‘ঠাকুর ঘরে কে’রে, আমি কলা খাই না’ অবস্থার মত। তবে বাড়ি মালিক পালিয়ে আছে বলে জানান দুদকের ওই কর্মকর্তা।

(এম/এসপি/নভেম্বর ২৩, ২০২০)