বগুড়া প্রতিনিধি : ২০১৯ সালের ৭ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় এবং কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলনের নাম ঘোষণা করা হয়।সম্মেলনের প্রায় সাড়ে এগারো মাস পর বগুড়া জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদিত হলো।  

সোমবার২৩ নভেম্বর দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত চিঠিতে কমিটি অনুমোদন করা হয়। অনুমোদিত ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটিতে নবীন-প্রবীণের সমন্বয়ে ৬৮ জনের নাম ও পদবি উল্লেখ করা হয়েছে।তবে কমিটিতে যুব ও ক্রীড়া সম্পাদক, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এবং উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদ ফাঁকা রাখা হয়েছে।

সদ্য অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটি যথাক্রমেঃ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং কমিটির ১১ জন সহ-সভাপতি হলেন ডা. মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন দুলু, টি জামান নিকেতা, টি এম মুসা পেস্তা, অ্যাডভোকেট আব্দুল মতিন, আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, অ্যাডভোকেট আমান উল্লাহ, প্রদীপ কুমার রায় ও মিজানুর রহমান সেলিম।

৩ জন যুগ্ম-সাধারণ সম্পাদক হলেন মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু ও সাগর কুমার রায়।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তবিবর রহমান তবি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনসুর রহমান মুন্নু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শাহ্ আখতারুজ্জামান ডিউক, দফতর সম্পাদক আল রাজি জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল খালেক বাবলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বন ও পরিবেশ সম্পাদক শেরীন আনোয়ার জর্জিস, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট শফিকুল আলম আক্কাস, মহিলা বিষয়ক সম্পাদক নাসরিন রহমান সীমা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান মিন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তপন চক্রবর্তী, শ্রমিক সম্পাদক রুহুল মোমিন তারিক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক এসএম শাহজাহান এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবিএম জহুরুল হক বুলবুল।

৩ জন সাংগঠনিক সম্পাদক হলেন যথাক্রমে শাহরিয়ার আরিফ ওপেল, অ্যাডভোকেট জাকির হোসেন নবাব ও অধ্যক্ষ মোঃ শাহাদৎ আলম ঝুনু।

কমিটিতে উপ-দফতর সম্পাদক মাশরাফি হিরো এবং কোষাধ্যক্ষ মাসুদুর রহমান মিলন।

এছাড়া কমিটিতে বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান ও বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমানসহ ৩২ জন সদস্য রাখা হয়েছে। কমিটিতে ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগের সঙ্গে যুক্ত কিছু তরুণ নেতাকর্মী স্থান পেয়েছেন। এছাড়াও রাজনৈতিক অঙ্গনের বাহির হতে স্থান পাওয়া মরহুম ভাষাসৈনিক গাজীউল হকের পুত্র রাহুল গাজী ও ভাণ্ডারী পরিবারের তৌফিকুর রহমান বাপ্পী ভাণ্ডারী।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু পূর্ণাঙ্গ কমিটি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

(বিএসকে/এসপি/নভেম্বর ২৪, ২০২০)