সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : কৃষি মন্ত্রণালয়ের কৃষি পুণর্বাসন ও কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় কেন্দুয়া উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে বিনামূল্যে সার ও বীজ পাচ্ছেন ২ হাজার ১শ ৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক। কৃষি কর্মকর্তা জানান, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের উৎসাহ প্রদানে কৃষিবান্ধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এ বীজ ও সার বিতরন করা হচ্ছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকের হাতে বিনামূল্যে সার ও বীজ তুলে দিয়ে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন, কেন্দুয়া উপজেলা আওমীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা। এতে সভাপতিত্ব করেন, উপজেলা কৃষি কর্মকর্তা একেএম শাহজাহান কবির।

উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা তারেক আজিজের সঞ্চালনায় বরাদ্দকৃত বীজ ও সারের সুষ্ঠু বিতরন ও সঠিক প্রয়োগের আহবান জানিয়ে বক্তব্য রাখেন এমপি মনোনীত কৃষক প্রতিনির্ধি শহিদুল হক ফকির বাচ্চু, কৃষক আতাউর রহমান, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আবুল কাশেম আকন্দ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ও কেন্দুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও প্রেসক্লাব সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা নবাগত কৃষি কর্মকর্তাকে স্বাগত জানিয়ে বলেন, কৃষি পুনর্বাসন ও কৃষি প্রনোদনা কর্মসূচির বিতরনকৃত সার ও বীজের সঠিক প্রয়োগ হচ্ছে কিনা তা তদারকির পরামর্শ দেন।


(এসবি/এসপি/নভেম্বর ২৪, ২০২০)