বগুড়া প্রতিনিধি : জাতীয় জরুরী সেবা '৯৯৯' নিশ্চিতে বাংলাদেশে প্রথম বগুড়া পুলিশে চালু হলো জরুরি সেবার ৩টি গাড়ি। জরুরি সেবা '৯৯৯’-এ দ্রুত সাড়া দেয়ার ক্ষেত্রে অন্যতম প্রতিবন্ধকতা ছিল পরিবহন সমস্যা। সেই সমস্যা দূর করতে চালু হলো ৯৯৯ ডেডিকেটেড গাড়ি।

বগুড়া জেলা পুলিশ সুপার কার্যালয়ে ২৪ নভেম্বর, মঙ্গলবার, ১২.৩০ মিনিটে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর ডেডিকেটেড গাড়ি উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

গাড়ি উদ্বোধনকালে ডিআইজি আব্দুল বাতেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর দেশে ৯৯৯ সেবা পদ্ধতি চালু হয়। ৯৯৯ এ এ পর্যন্ত ২ কোটি ৪০ লাখ কল এসেছে। কলগুলোতে দ্রুত সাড়া দিয়ে বাংলাদেশ পুলিশ প্রয়োজনীয় সেবা দিচ্ছে। তবে এ ক্ষেত্রে যোগাযোগে পরিবহন ব্যবস্থার অপ্রতুলতা একটি বড় অন্তরায়। এ জন্য জরুরি সেবা নিশ্চিতে বগুড়ায় ৩ টি গাড়ি দেয়া হয়েছে। জরুরি সেবা ৯৯৯ এ যে কল আসবে সেই সমস্যা সমাধানে গাড়িগুলো ব্যবহৃত হবে।

তিনি বলেন, এই ডেডিকেটেড গাড়িগুলোর ব্যবহারে জরুরি সেবার মান যেমন সহজ হবে, জনসাধারণের যে দুর্ভোগ ছিল, তা লাঘব করে সর্বোচ্চ উপকার নিশ্চিত সম্ভব হবে।

অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী, আব্দুল রশিদ, মোতাহার হোসেনসহ জেলার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(বিএসকে/এসপি/নভেম্বর ২৪, ২০২০)