মো.আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান,প্রবীণ রাজনীতিবীদ, ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা (৭২ ) হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।


সোমবার (২৩ নভেম্বর) রাত ৮টার দিকে হটাৎ অসুস্থতাবোধ করলে নিয়ে যাওয়া হয় মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালে। সেখানে রাত ৯টা ২৫ মিনিটের দিকে হৃদরোগে আক্রান্ত মৃত্যু হয় রণাঙ্গনের এই বীর যোদ্ধার।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্যা আত্মীয়স্বজন রেখে গেছেন। মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান,জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এবং জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। চেয়ারম্যান গোলাম মোস্তফার মৃত্যুর খবর পেয়ে সোমবার রাতেই তাঁর গ্রামের বাড়ি কদুপুরে ছুটে যান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমেদ এমপি,জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেনসহ দলীয় নেতারা।

পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার (২৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে চেয়ারম্যান গোলাম মোস্তফার জানাযার নামাজ কদুপুরের বাড়িতে অনুষ্ঠিত হবে। সেখানে রাষ্ট্রীয় সম্মান জানানোর আনুষ্ঠানিকতা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফুল ইসলাম জানান,বুধবার জানাযা শেষে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে সদর উপজেলা প্রশাসনের মাধ্যমে রাষ্ট্রীয় সম্মানসহ গার্ড অব অনার প্রদান করা হবে।

(একে/এসপি/নভেম্বর ২৪, ২০২০)