সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : পূর্বশত্রুতার জের ধরে বসত বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাটের অভিযোগে ৯ জনকে আসামী করে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ ওই মামলার এজাহারভূক্ত আসামী শহীদ মিয়াকে গ্রেফতার করে বুধবার নেত্রকোণা আদালতে পাঠালে আদালত তার জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

হামলার ঘটনাটি ঘটে মঙ্গলবার সকালে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের বড়কালিয়ান গ্রামে। পূর্বশত্রুতার জের ধরে একই গ্রামের আঙ্গুর মিয়ার সঙ্গে প্রতিপক্ষ আবুল হোসেনের ছেলে কাজল, শহিদ ও কামাল গংদের বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। মঙ্গলবার সকালে কাজল, শহিদ, কামাল সহ তাদের অন্যান্য সহযোগীরা ধারালো অস্ত্র ও লাটিসুটা নিয়ে আঙ্গুর মিয়ার বসত বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট চালায়।

এসময় প্রতিপক্ষের হামলায় আঙ্গুর মিয়া সহ আরো বেশ কয়েকজন আহত হন। আহত আঙ্গুর মিয়াকে কেন্দুয়া উপজেলা হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকা জনক দেখে তাকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন।

এ ঘটনায় আঙ্গুর মিয়ার স্ত্রী জাহানারা বেগম বাদী হয়ে আবুল হোসেনের ছেলে কাজল, শহিদ, কামাল সহ ৯ জনকে এজাহারভূক্ত আসামী করে কেন্দুয়া থানায় মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের এস.আই লিটন চন্দ্র জানান, পূর্বশত্রুতার জের ধরে বসতবাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহার ভূক্ত আসামী শহিদ মিয়াকে মঙ্গলবার গভীর রাতে গ্রেফতার করে বুধবার সকালে নেত্রকোণা আদালতে পাঠানো হয়েছে।

(এসবি/এসপি/নভেম্বর ২৫, ২০২০)