আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : “ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান” এই প্রাতিপাদ্য বিষয়কে সামনে রেখে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলায় চলছে স্বাস্থ্য কর্মীদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি শুরু হয়েছে। 

হাসপাতালের স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য দূরী করনের দাবীতে বৃহস্পতিবার সকাল থেকে হামপাতালের সামনে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন শুরু হয়েছে।

বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনর বাস্তবায়নে উপজেলা হাসপাতালের সামনে যৌথভাবে এই কর্মসূচী পালন করা হয়।

আন্দোলনকারীরা বলেন, ১৯৯৮ সালে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, ২০১৮ সালে স্বাস্থ্য মন্ত্রীর ঘোষণা এবং ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রতিতে স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২, স্বাস্থ্য সহকারীদের-১৩ এবং প্রশিক্ষণ পরবর্তী স্বয়ংক্রিয়ভাবে ১১তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবি জানানো হয়।

বিভিন্ন দাবি দাওয়া জানিয়ে সমাবেশে স্বাস্থ্য পরিদর্শক জামাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মনির হোসেন, সিঞ্চন বাড়ৈ, আরিফ হোসেন, সেলিনা আক্তার, কানিজ ফাতেমা, নুরুনাহার আক্তার, নীল কান্ত হালদার, গিয়াস উদ্দিন প্রমুখ।

বক্তারা সমাবেশ থেকে বলেন, তাদের দাবি দাওয়া মেনে না নেয়া পর্যন্ত তারা কর্মসূচি পালন করে যাবেন।

(টিবি/এসপি/নভেম্বর ২৬, ২০২০)