পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বেতন বৈষম্য দূরীকরণ ও টেকনিক্যাল পদমর্যাদার দাবিতে বরগুনার পাথরঘাটায় গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে  স্বাস্থ্যকর্মীরা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের ডাকে সারা দেশের ন্যায় পাথরঘাটায়ও নিয়মিত স্বাস্থ্য সেবা বন্ধ রেখে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ওই অবস্থান কর্মসূচি শেষে সমাবেশে স্বাস্থ্যকর্মীরা অংশ নেন।

আন্দোলন বাস্তবায়ন কমিটি পাথরঘাটা শাখার আহবায়ক গোলাম মাহফুজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন পাথরঘাটা শাখার সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক শেখর চন্দ্র পাইক, স্বাস্থ্য পরিদর্শক সুজিত চন্দ্র হাওলাদার, স্বাস্থ্য সহকারী সামসুন্নাহার বেগম ও গোলাম কিবরিয়া প্রমূখ।

পাথরঘাটা উপজেলার ৩৮ জন স্বাস্থ্যকর্মী নিয়মিত স্বাস্থ্য সেবা বন্ধ রেখে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান কর্মসূচি শেষে সমাবেশে বক্তারা বলেন, নিয়োগবিধি সংশোধন করে ১১, ১২ ও ১৩ তম গ্রেড এবং বেতন বৈষম্য দূরীকরণ ও টেকনিক্যাল পদমর্যাদার দাবিতে সারা দেশের ন্যায় পাথরঘাটা উপজেলার স্বাস্থ্যকর্মীরাও স্বাস্থ্য সেবা বন্ধ রাখে এই অবস্থান কর্মসূচিতে অংশ নিচ্ছে। আমাদের এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত শিশু টিকা দান ইপিআই কার্যক্রম ও আসন্ন ৫ ডিসেম্বরের হাম-রুবেলা ক্যাম্পেইনে অংশ নেবে না স্বাস্থ্যকর্মীরা।

(এটি/এসপি/নভেম্বর ২৬, ২০২০)