গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) স্থানীয় পাবলিক হলে উপজেলা ফ্যামিলি প্ল্যানিং ফিল্ড সার্ভিসেস ডেলিভারী, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার আয়োজনে উপজেলা পরিবার পরিকল্পনা কার্য্যালয়ের বাস্তবায়নে ‘স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ পর্যায়ে কর্মরত সেবা প্রদানকারীদের পরিবার পরিকল্পনা পদ্ধতি বিষয়ক ২ দিনব্যাপী প্রশিক্ষণ এর উদ্বোধন করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক  (গ্রেড-১) সাহান আরা বানু এনডিসি। 

এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিপিএম মোঃ জয়নাল আবেদীনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবার ও পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) শাহান আরা বানু এনডিসি। এসময় তিনি মাঠ পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তাদের প্রতি মাতৃমৃত্যু হার রোধ, শিশুমৃত্যু হার রোধ, বাল্যবিবাহ রোধ ও সাধারণ মানুষকে জন্মনিয়ন্ত্রণে স্থায়ী পদ্ধতি গ্রহণে ভূমিকা রাখার আহবাণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম-সচিব ও পরিচালক অর্থ ডাঃ মোঃ সারোয়ার বারী, ময়মনসিংহ বিভাগীয় পরিচালক বসির উদ্দিন, উপ-পরিচালক মোঃ মাজহারুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রবিউল ইসলাম, প্রজেক্ট কো-অর্ডিনেটর ডাঃ জাহাঙ্গীর আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামাল হোসেন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের গৌরীপুরের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। পরে মহাপরিচালক শাহান আরা বানু বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুসহ ৪ জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে, স্থানীয় মুক্তিযোদ্ধা কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তিনি মা ও শিশু কল্যান কেন্দ্র পরিদর্শন ও আঙ্গিনায় বৃক্ষরোপন করেন।

উল্লেখ্য, ২০০২ সালের মার্চ থেকে ২০০৪ সালের জুন পর্যন্ত গৌরীপুরে কৃতিত্বের সাথে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। সে সময় তিনি মুক্তিযোদ্ধা কবরস্থান নির্মাণ করেন।

(এস/এসপি/নভেম্বর ২৬, ২০২০)