সোনাগাজী (ফেনী) প্রতিনিধি : ফেনী লালপোল সোলতানিয়া মাদরাসার মুহাদ্দিস, গুণক দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও হেফাজতে ইসলামের নবনির্বাচিত সহকারী মহাসচিব এবং ফেনী জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, জনপ্রিয় ইসলামী নেতা মুফতি রহিমুল্লাহ কাসেমী (৬০) বুধবার (২৫ নভেম্বর) মধ্যরাতে ঢাকার ইবনে সিনা হাসপাতালে ইন্তেকাল করেন।

বৃহস্পতিবার ৩টায় গুনক মঈনুল ইসলাম মাদ্রাসা মাঠে রহিম উল্লাহ কাসেমীর জানাজা অনুষ্ঠিত হয়। মুফতি রহিমুল্লাহ কাসেমীর ইন্তিকালের খবর পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

এর আগে মুফতি রহিম উল্লাহ কাসেমী গত ৯ মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হন। ১১ মার্চ শনিবার তার হার্টে বাইপাস সার্জারির মাধ্যমে রিং বসানো হয়েছে। তারপর তিনি সুস্থ্য থাকলেও অপারেশনজনিত কারণে হাসপাতালে অবস্থান করছেন। অপারেশনের ফলে স্বাভাবিক কাজ কর্মে ফিরে আসতে তার আরো সময় লাগবে বলে হাসপাতাল থেকে জানানো হয়। ইন্তেকালের সময় মুফতি রহিম উল্লাহর বয়স ৬০বছর। তিনি স্ত্রী, তিন পুত্র ও এক কন্যা সন্তান রেখে যান।

(এম/এসপি/নভেম্বর ২৬, ২০২০)