দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার সন্ধ্যায় বহিরাগতদের ককটেল হামলায় এক ছাত্র ও বিশ্ববিদ্যালয়ের এক নিরাপত্তারক্ষী গুরুতর আহত হয়েছে। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে।

আহত ছাত্রের নাম মোঃ খালেদ সাইফুল্লাহ (২২)। সে ভেটেরিনারী বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। আহত সাইফুল্লাহ বগুড়া সদরের আব্দুল খলিল আকন্দের ছেলে। আহত আনসার সদস্যের নাম জানা যায়নি।

আহত ছাত্র খালেদ সাইফুল্লাহ জানান, শনিবার বিকেলে বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ের সামনের এক চায়ের দোকানে ভেটেরিনারী বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র পুর্ণেন্দু কুমার চৌধুরীর উপর হামলা চালায়। এই ঘটনায় বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং বহিরাগতদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এরই জের ধরে বহিরাগতরা দলবল নিয়ে সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে আক্রমনের চেষ্টা করে। এসময় ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের গেটে জড়ো হলে বহিরাগতরা একটি ককটেল ছাত্রদের উপর নিক্ষেপ করে। এই ককটেলর বিস্ফোরন হলে ছাত্র খালেদ সাইফুল্লাহ ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা রক্ষী হিসেবে কর্তব্যরত এক আনসার সদস্য আহত হয়। আহতদের দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হয়।

পরে কোতয়ালী পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে। তবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। কোতয়ালী থানার উপপরিদর্শক এম এ রফিক জানান, পুলিশ সেখানে অবস্থান করায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান ককটেল হামলার ঘটনা স্বীকার করে জানান, ঘটনার পর ছাত্রদের নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। অপরদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. বলরাম রায় জানান, তিনি এ ধরনের ঘটনার খবর শোনেননি।


(এটি/অ/এপ্রিল ২০, ২০১৪)