বিশেষ প্রতিবেদক, দিনাজপুর : জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দিনাজপুরে ভাতিজা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে, চাচা’কে। ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলার ৭ নম্বর বিজোড়া ইউনিয়নের বল্লভপুর গ্রামের মাঝাপাড়ায়।নিহত হয়েছেন,চাচা আব্দুল কাদেও (৭৩)। ঘটনার পর থেকে ঘাতক ভাতিজা নাঈম ইসলাম (৩৫) পলাতক রয়েছে।পুলিশ লাশ উদ্ধার ও হত্যা কাজে ব্যবহত হাসুয়া উদ্ধার করেছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন,বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব।

ওসি শেখ নাসিম হাবিব ও এলাকাবাসী জানায়,বাড়ির পাশে ২৬ শতক জমি নিয়ে পাঁচ ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। বিরোধীয় সম্পত্তিতে চলতি মৌসুমে পাঁচ ভাই ও তাদের সন্তানেরা যে যার মতো ধান আবাদ করে।

শুক্রবার (২৭ নভেম্বর) আব্দুল কাদের ধান কেটে শুকাতে দেয়। এ সময় অপর ভাই আবুল হোসেন বাবুর ধানক্ষেত আরেক ভাই রুস্তম আলী ও তাঁর স্ত্রী-সন্ত্রানসহ ভাড়াটে লোকজন নিয়ে জোরপূর্বক কাটতে যায়। এ নিয়ে আব্দুল কাদের ও আবুল হোসেন দুই ভাই বাঁধা দিতে গেলে আরেক ভাই রুস্তম আলীর সঙ্গে ধাক্কাধাক্কি হয়।

এ সময় রুস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধাঁরালো হাঁসুয়া দিয়ে চাচা আব্দুল কাদেরকে কোপ দেয়। এতে চাচা আব্দুল কাদের গুরুত্বর জখম হয়। আহত অবস্থায় আব্দুল কাদেরকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসিম হাবিব জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ধাঁরালো হাঁসুয়া উদ্ধার করেছে। হত্যাকারীরা পালিয়ে গেছে। নিহত পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।)ৎ

(এস/এসপি/নভেম্বর ২৭, ২০২০)