আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়া ও গৌরনদীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কর্মীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি রবিবারও অব্যাহত রয়েছে।

হাসপাতালের স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য দূরী করনের দাবীতে স্বাস্থ্যকর্মীরা উপজেলা হাসপাতালের সামনে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন শুরু করেছে।

বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনর বাস্তবায়নে উপজেলা হাসপাতালের সামনে যৌথভাবে এই কর্মসূচী পালন করছে।

কর্মসূচিতে স্বাস্থ্য পরিদর্শক জামাল হোসেন, মনির হোসেন, সিঞ্চন বাড়ৈ, আরিফ হোসেন, সেলিনা আক্তার, কানিজ ফাতেমা, নুরুনাহার আক্তার, নীল কান্ত হালদার, গিয়াস উদ্দিনসহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে বরিশালের গৌরনদীতে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন গৌরনদী শাখার উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে রবিবার কর্মসুচিতে উপজেলা সভাপতি মো. মনিরুজ্জামান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও জেলা সভাপতি একেএম মাইনুদ্দিন খোকন, জেলা স্বাস্থ্য পরিদর্শক সমিতির সহ-সভাপতি মোঃ ইউনুস হাওলাদার, জেলা সহ-মহিলা সম্পাদক স্মৃতি রানী চক্রবর্তী, সদস্য মোঃ ফেরদৌস লেনাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

(টিবি/এসপি/নভেম্বর ২৯, ২০২০)