মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে সিএনজি চালিত অটোরিকশা ব্যবসায়ী ও শেখ জহির মটরসের স্বত্তাধিকারী শেখ জহির আহমদকে এক বছরের মাথায় পুনরায় একই স্টাইলে হামলা চালিয়েছে দুর্বিত্তরা। গত ২০১৯ সালের ২১ জুন শহরের বেরীরপাড় এলাকার সুমন হেয়ার ড্রেসার নামে একটি সেলুনে হটাৎ কিছু বুঝে উঠার আগেই দুর্বিত্তদের এলাপাতাড়ি আক্রমের শিকার হন তিনি।  ওই ঘটনার পর গুরুতর আহত হয়ে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তিও হন এই ব্যবসায়ী। ওই সময় নিজের নিরাপত্তা চেয়ে মৌলভীবাজার মডেল থানায় একটি সাধারণ ডায়রী দায়ের করেন শেখ জহির। (ডায়রী নং- ১৩১৬/২০১৯)।

এবারও একই স্টাইলে নিজের বাসা ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে সামান্য দূরে শহরের শ্রীমঙ্গল সড়কের ওয়াবদা পয়েন্টের সৈয়দ মকদুছ আলীর বিক্স ফিল্ড এলাকায় দাড়িয়ে থাকা অবস্থায় মোটর সাইকেল থেকে নেমে হটাৎ করে হেলমেট পরিহিত ৬ যুবক তার উপর অতর্কিত হামলা চালিয়ে দ্রুত পালিয়ে যায়।

গত সোমবার (৩০ নভেম্বর) রাত সোয়া ১০টার দিকে এঘটনা ঘটে। ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তাঁকে স্থানীয়রা সদর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করান। খবর পেয়ে ওই সময় ঘটনাস্থল পরিদর্শন করেন মডেল থানা পুলিশ। এঘটনায় মৌলভীবাজার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী শেখ জহির।

থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার নিজের ব্যবসা প্রতিষ্ঠান থেকে কিছু দূরে অবস্থিত সৈয়দ মকদুছ আলীর বিক্রিস ফিল্ড এর সামনের একটি সাইন বোর্ড থেকে বিক্স ফিল্ড মালিক এর মোবাইল নাম্বার সংগ্রহ করতে যান। বোর্ডের কাছে যাওয়ার পর মোবাইলে নাম্বার ডায়াল করার সময় ২টি মোটর সাইকেল আসে। একটি মটর সাইকেল ইয়ামাহা এফজেড (অনটেস্ট সাইকেল) এবং অপরটি একটি ডিসকোভারি (মৌলভীবাজার হ-১১)

দুটি মটর সাইকেলে মুখোশদারী হেলমেট পড়া ৬ যুবক ছিল। এদের ৪জন সাইকেল থেকে নেমে দেশীয় অস্ত্র রাম দা দিয়ে মাথা লক্ষ্য করে কোঁপ দিলে তিনি মাথা রক্ষা করতে ডান হাত দিয়ে প্রতিহত করার চেষ্টা করলে ডান হাত কবজির নিচ কেটে যায় এবং ডান হাতের আঙুল দায়ের কোপে প্রায় বিছিন্ন হয়ে যায়। এসময় তিনি চিৎকার শুরু করলে হামলাকারীরা পলিয়ে যায় এবং তাঁকে পূনরায় হামলার হুমকিও দিয়ে যায়।

ব্যবসায়ী শেখ জহির জানান,তার সাথে কারো ব্যবসায়ী কিংবা অন্য কোন কারনে পূর্ব শত্রুতা নেই,কারো সাথে লেনদেন নিযেও কোন ঝামেলা না থাকার কথা জানান তিনি। এঘটনায় যে কারো মনেই প্রশ্ন জাগতে পারে একই স্টাইলে এক বছরের মাথায় কেন বার বার তাঁকে টার্গেট করছে দূর্বিত্তরা? তবে হয়তো পুলিশী তদন্তই এমন প্রশ্নের সঠিক উত্তর পাওয়া যেতে পারে।

এবিষয়ে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক বলেন, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। হামলার ঘটনার সাথে যারা জরিত তাদের তদন্ত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

(একে/এসপি/ডিসেম্বর ০২, ২০২০)