রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে ধর্মীয় অনুভূতিতে ‘আঘাতের’ অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজ ও দৈনিক বাংলা ৭১ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রবীর সিকদার। বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ীর ১ নম্বর আমলি আদালতের বিচারক সুধাংশ শেখর রায় তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

আসামীপক্ষের প্রধান আইনজীবী স্বপন কুমার সোম বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও প্রবীর সিকদারের পক্ষে আদালতে ছিলেন আইনজীবী রফিকুল ইসলাম, সাবেক ডেপুটি এটর্নি জেনারেল ফাহাদ আহমেদ, আইনজীবী সুখেন্দু চক্রবর্তী, আইনজীবী কমলাকান্ত চক্রবর্তী, আইনজীবী সূর্যকান্ত প্রামানিক, আইনজীবী রফিকুল ইসলাম, আইনজীবী অভিজিৎ সোম, আইনজীবী সালেহ আহমেদ সহ ১৫ জন। বাদীপক্ষে ছিলেন আইনজীবী গণেশ নারায়ণ চৌধুরী, আইনজীবী নিজামউদ্দিন প্রমুখ।

গত ৩ সেপ্টেম্বর ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যড. আনিসুর রহমান বাদী হয়ে সাংবাদিক প্রবীর সিকদারকে একমাত্র আসামি করে রাজবাড়ীর ১ নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন।

আদালত থেকে জামিন নিয়ে বাইরে আসার পর আদালত প্রাঙ্গনে প্রবীরের পক্ষে স্লোগান দেয় তাঁর সমর্থকরা। পরে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে এক সমাবেশে প্রবীর বলেন, রাজবাড়ীর মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ। আমি কৃতজ্ঞ আমি আপ্লুত। আমি আপনাদের কথা চিরকাল মনে রাখব। প্রবীর বলেন, এক শ্রেণির হাইব্রিড, লুটেরা আওয়ামী লীগকে শেষ করে দিচ্ছে। এদের থেকে আওয়ামী লীগকে রক্ষা করতেই হবে। আমি জিল্লুল হাকিম, ইরাদত কাজীর বিরুদ্ধে লিখি আওয়ামী লীগকে আহত করার জন্য নয়। তাদের সাথে আমার স্বার্থগত কোনো দ্বন্দ্ব নেই। এদের কারণে আওয়ামী লীগ শেষ হয়ে যাচ্ছে। এটা আমি কিছুতেই মেনে নিতে পারিনা। মানবো না।

সমাবেশে অন্যদের মাঝে বক্তৃতা করেন কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক প্রমুখ।

(একেএ/এসপি/ডিসেম্বর ০৩, ২০২০)