মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে শীতে প্রাণঘাতী করোনা মহামারীর সেকেন্ড ওয়েভ (দ্বিতীয় ঢেউ) মোকাবেলায় মাস্কের ব্যবহার নিশ্চিত করতে জেলা প্রশাসন ও র‌্যাপিড একশন ব্যাটালিয়ান র‌্যাব-৯ এর সহযোগীতায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

বৃহস্পিতবার (৩ ডিসেম্বর) দুপুরের দিকে শহরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযানে ছিলেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর ক্যাম্প কমান্ডার আহমেদ নোমান জাকির এর সহযোগিতায় র‌্যাবের একটি দল। ভ্রাম্যমান আদালতের এই অভিযানে মাস্ক না পড়ার কারনে ১২ টি মামলায় ২ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় করোনা সংক্রমণ রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে অনেককে মাস্ক পড়িয়ে দেওয়া হয় এবং জরিমানা ও মামলা দায়ের করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শুধু জরিমানা করা হচ্ছে। আগামীতে ভ্রাম্যমান আদালত আরও কঠোর হয়ে মাস্ক না পড়ার কারণে জরিমানার পাশাপাশি কারাদন্ডও দিতে পাড়ে। করোনার ভ্যাকসিন বাজারে না আসা পর্যন্ত ভাইরাসটি নিয়ন্ত্রণে রাখতে মাস্কই একমাত্র ভরসা। মাস্ক পরা নিশ্চিত করতেই মূলত মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

(একে/এসপি/ডিসেম্বর ০৩, ২০২০)